চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারেন্টিন থেকে ছাড় পেল ২৪৬ জন

আপডেট: মার্চ ২৮, ২০২০, ১১:৫৩ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘন্টায় ছাড় পেয়েছে ২’শ ৪৬ জন। জেলা প্রশাসনের তথ্য সূত্রে জানা গেছে, আজ শনিবার নতুনভাবে ৫৬ জনকে ছাড় দেয়া হয়েছে। এদিকে, গত ২৪ ঘন্টায় ৯ জন হোম কোয়ারেন্টিনে থাকায় এর সংখ্যা দাঁড়িয়েছে ৬’শ ৫৩ জনে।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, এ পর্যন্ত ৮’শ ৯৯ জন হোম কোয়ারেন্টিনে থাকার পর নির্দিষ্ট সময় শেষ হওয়ার পর ২’শ ৪৬ জনকে অব্যাহিত দেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় আরো ৯ জন হোম কোয়ারেন্টিনে থাকায় বর্তমানে ৬’শ ৫৩ জন এ দাঁড়িয়েছে। এদের মধ্যে ইতালী, মালয়েশিয়া, সৌদি আরব, সিঙ্গাপুর, দুবাই, ভারত ও কাতার ফেরত প্রবাসী রয়েছে।।
এদিকে, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, উদ্ভুত পরিস্থিতিতে সরকারের খাদ্য সহায়তা হিসেবে নিম্ন আয়ের মানুষের জন্য জেলার ৫টি উপজেলা ও ৪টি পৌরসভায় ২৪৮ মেট্রিক টন চাল এবং নগদ ১০ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক তালিকা প্রণোয়ন করা হয়েছে এবং বিতরণ কার্যক্রম শুরু করা হবে।
অপরদিকে, সংক্রমণ প্রতিরোধে শহরে প্রতিদিন আইনশৃঙ্খলা বাহিনী মাইকিংয়ের মাধ্যমে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না হওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।
অন্যদিকে, সরকারের নির্দেশনা উপেক্ষা করে সাপ্তাহিক হাট বসানোয় ৯ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের নেতৃত্বে একটি দল সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পলশা মিশন এবং গোবরাতলা ইউনিয়নের চাঁপাই গণিরমোড়, দিয়াড় ধাইনগর ও মহিপুর হাটে অভিযান চালিয়ে ৯ ব্যবসায়ীকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ