চাঁপাইনবাবগঞ্জে ১২ শিক্ষার্থীকে ছাত্রকল্যাণ বৃত্তি প্রদান

আপডেট: মার্চ ১০, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস



চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাজারামপুর হামিদুলল্লাহ উচ্চবিদ্যালয়ের ১২ মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীকে তোফাজ্জল হোসেন আমীন ও হোসেন শামসুন নাহার টগর ছাত্র কল্যাণ বৃত্তি দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে বৃত্তির টাকা ওই শিক্ষার্থীদের হাতে তুলে দেন প্রয়াত তোফাজ্জল হোসেন আমীন ও হোসেন শামসুন নাহার টগর দম্পত্তির ছেলে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) আবুল কালাম আজাদ।
প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ উপস্থিত ছাত্রদের উদ্দেশ্যে বলেন, শুধু ডাক্তার-ইঞ্জিনিয়ার হওয়ার জন্য লেখাপড়া নয়, সবচেয়ে বড় দরকার সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলা। যে পেশাতেই থাকি না কেন, সমাজের জন্য ভালো কিছু করা আমাদের সবার দায়িত্ব। তিনি বলেন, সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হলে আমাদের দেশকে ভালবাসতে হবে, বড়দের সম্মান করতে হবে। তিনি দেশ ও সমাজের জন্য ভালো কিছু করার শিক্ষা নেয়ার জন্য ছাত্রদের প্রতি আহবান জানান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মাহবুব আলম খান ও জেলা শিক্ষা কর্মকর্তা মতিউর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোজাম্মেল হোসেন, মোশারফ হোসেন, সুনিল সাহা, স্থানীয় নারী ওয়ার্ড কাউন্সিলর সিদ্দিকা সিরাজুম মনিরা প্রমুখ।
রাজারামপুর হামিদুলল্লাহ উচ্চবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আবুল কালাম আজাদ তার প্রয়াত বাবা তোফাজ্জল হোসেন আমীন ও মা হোসেন শামসুন নাহার টগর স্মরণে ২০১৫ সাল থেকে ছাত্র কল্যাণ বৃত্তি প্রদান করে আসছেন। এবার বিদ্যালয়ের ১২ মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীকে এই বৃত্তি দেয়া হয়েছে।