চাঁপাইনবাবগঞ্জে ২ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৬, ১২:১৭ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


আগামী ১০ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে চাঁপাইনবাবগঞ্জে প্রায় ২লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। গতকাল বুধবার সিভিল সার্জন অফিসে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যা¤েপইন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়।
সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. প্রধান আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের সিনিয়র শিশু বিশেষজ্ঞ বিপদ ভঞ্জন, ইউনিসেফ’র পুষ্টি বিষয়ক জেলা প্রতিনিধি ডা. আবু সায়েম। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জিন্নাত আরা হক, মেডিকেল অফিসার ডা. সুলতানা পাপিয়া, ইপিআই ইন্সপেক্টর আমিরুল ইসলাম জীবন প্রমুখ।
সিভিল সার্জন তার বক্তব্যে বলেন, ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুর মৃত্যুর ঝুঁকি কমায়। শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ১০ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলা ও পৌরসভার ১ হাজার ২৫৯টি কেন্দ্রে ৬ থেকে ১১মাস বয়সী এক লাখ ৬৮ হাজার ২১১ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৪ হাজার ২২১ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।