চাঁপাইনবাবগঞ্জ অস্ত্র আইনে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট: ফেব্রুয়ারি ১, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনে দুলাল ইসলাম (৩১) নামে একজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। সেই সঙ্গে একই আইনের অপর এক ধারায় তাকে দোষী সাব্যস্ত করে ১০ বছর সশ্রম কারাদ- ও দশ হাজার টাকা জরিমানা করেছে আদালত।
গতকাল মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক এবং জেলা ও দায়রা জজ মো. এনামুল বারী আসামির উপস্থিতিতে এই দ-াদেশ প্রদান করেন। দ-প্রাপ্ত দুলাল ইসলাম জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর সাবাড়ীতলা গ্রামের আনোয়ার ইসলামের ছেলে। একই মামলায় অপর আসামি শিবগঞ্জের বিনোদপুর চামাটোলা গ্রামের জিল্লুর রহমানের ছেলে মিস্টারকে (৩৩) বেকসুর খালাস দিয়েছে আদালত।
মামলা সূত্র ও সরকারি কৌসুলী (পিপি) জবদুল হক জানান, ২০১৩ সালের ২২ জুলাই গোমস্তাপুর উপজেলার চৌডালা ফেরিঘাট এলাকা থেকে র‌্যাবের হাতে দুইটি বিদেশি পিস্তল, ১১ রাউন্ড গুলি ও চারটি ম্যাগজিনসহ গ্রেফতার হয় দুলাল। এ ঘটনায় ওই দিনই র‌্যাব ৫ রাজশাহীর সহকারী উপপরিচালক (ডিএডি) কামাল হোসেন গোমস্তাপুর থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং-২০ ধারা ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ অ ১৯ ঋ ও বিশেষ ক্ষমতা ১২/২০১৪)। মামলার তদন্ত কর্মকর্তা গোমস্তাপুর থানার এসআই নূর মোহম্মদ সরকার ২০১৩ ৩০ অক্টোবর আদালতে দুলাল ইসলাম ও মিস্টারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। দীর্ঘ শুনানী শেষে মঙ্গলবার আদালত দুলাল ইসলামকে দোষী সাব্যস্ত করে অস্ত্র আইনের ১৯ অ ধারায় যাবজ্জীবন এবং ১৯ ঋ ধারায় ১০ বছর সশ্রম কারাদ- ও দশ হাজার টাকা জরিমানার দ-াদেশ ঘোষণা করেন।