চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরে ধর্ষকদের ফাঁসির দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

আপডেট: জানুয়ারি ৯, ২০২০, ১২:৩৬ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও গুরুদাসপুর প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নাটোরের গুরুদাসপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ধষৃকদের ফাসির দাবিতে মানব বন্ধন করেছে নাটোর, গুরুদাসপুর উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতাকর্মিসহ কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা।
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানায়, গতকাল বুধবার বেলা পৌনে ১২ টায় নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে কয়েকশো শিক্ষার্থী এ মানববন্ধনে অংশগ্রহণ করে।
প্রায় ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ, সহ-সভাপতি মো.সাব্বির আহম্মেদ, নবাবগঞ্জ সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক শাহনেওয়াজ পারভেজ শাহিন প্রমুখ। এসময় সংহতি প্রকাশ করে বক্তব্য দেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ডু, উপাধ্যক্ষ মো. রবিউল ইসলাম।
বক্তারা বলেন, যারা ধর্ষণ করেছে, তারা বিকৃত মস্তিকের। তাদের বাংলার মাটিতে ঠাই নাই। যারা ধর্ষণ করেছে তাদের অনতিবিলম্বে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে। তাদের শাস্তি না হওয়া পর্যন্ত ছাত্রলীগ সোচ্চার থাকবে।
অন্যদিকে নাটোর প্রতিনিধি জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষনের প্রতিবাদে নাটোরে মানববন্ধন নাটোর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির দাবিতে নাটোরে মানববন্ধন করেছে ছাত্রলীগ। গতকাল দুপুরে নাটোরের গুরুদাসপুর উপজেলার বিলচলন শহীদ শামসুজ্জোহা সরকারি কলেজের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে ছাত্রলীগ ছাড়াও কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা অংশ নেন। এসময় বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ নীলমনি, উপজেলা ছাত্রলীগ সভাপতি শেখ সবুজ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
এদিকে গুরুদাসপুর প্রতিনিধি জানায়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, আমাদের বোনের ওপর পাশবিক নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন’ ব্যানারে ধর্ষকদের অবিলম্বে গ্রেফতার করে ফাঁসির রায় কার্যকর করার দাবিতে মানববন্ধন করেছে নাটোরের গুরুদাসপুর উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতাকর্মিসহ কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা।
গতকাল বুধবার দুপুরে নাটোরের গুরুদাসপুর উপজেলা, পৌর ও বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে কলেজের প্রধান ফটকের সামনের সড়কে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, ছাত্রলীগ কর্মীসহ বিভিন্ন শ্রেণির মানুষ অংশগ্রহণ করে। এসময় ধর্ষকদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানিয়ে বক্তব্য দেন প্রভাষক নাসরিন সুলতানা রুমা, নাটোর জেলা পরিষদের সদস্য সরকার মেহেদী হাসান, উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি মো. শেখ সবুজ প্রমুখ।
এর আগে গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী মানববন্ধনকে স্বাগত জানান। কর্মসূচি জুড়ে ছিল কঠোর পুলিশি নিরাপত্তা।