চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

আপডেট: জুন ২, ২০২২, ৫:৪৫ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


টান টান উত্তেজনার মধ্যে দিয়ে বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, চাঁপাইনবাবগঞ্জ শাখার নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করেছেন। বৃহস্পতিবার (০২ জুন) বেলা ১১টায় বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার নতুন চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদের নেতৃত্বে সমিতির অন্যান্য নেতৃবৃন্দ চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালে

যান এবং নতুন কমিটির প্রথম সভা করেন। তবে পূর্বের কমিটির কোন সদস্য এই সভায় উপস্থিত হননি বা নতুন কমিটিকে দায়িত্ব হস্তান্তর করেননি। এর আগের কমিটির সাধারণ সম্পাদক মো. আব্দুল হাকিম নতুন কমিটির দায়িত্ব গ্রহণ ও সভা প্রতিহতের ঘোষণা দিলে উভয়পক্ষের মধ্যে টানটান উত্তেজনার সৃষ্টি হয়।

অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ আগেই থেকেই ঘটনাস্থলে অবস্থান নেয় এবং বহিরাগতদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়। পরে নতুন কমিটির সদস্যরা চক্ষু হাসপাতালে এসে দায়িত্ব গ্রহণ এবং কমিটির প্রথম সভা করেন।

এব্যাপারে বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার নতুন চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ বলেন, আগের কমিটি এ প্রতিষ্ঠানের বিপুল পরিমাণ অর্থ তছরুপ করায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হাকিমের বিরুদ্ধে দুদক তদন্ত করে অনিয়মের সত্যতা খুঁজে পায়।

এঘটনায় দ্রুত মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি। তিনি আরও বলেন, প্রধানমস্ত্রী শেখ হাসিনার ঐকান্তিকতায় যে মহৎ উদ্দেশ্য নিয়ে এ চক্ষু হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন, পূর্বের কমিটি সঠিক দায়িত্ব পালন না করে অর্থ আত্মসাতে মত্ত হয়ে ওঠে।

তাদের কোন অভিলাষ নেই, এ প্রতিষ্ঠানটিকে রাহুরগ্রাস থেকে মুক্ত করতে নতুন কমিটি দায়িত্বটা নেয়া হলো। তবে আগের কমিটির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাকিম অভিযোগ করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।

এদিকে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য মুহাঃ জিয়াউর রহমান বলেন, নতুন কমিটির কাছে প্রত্যাশা আশা ভরসার জায়গা এ চক্ষু হাসপাতালের উন্নয়নে কাজ করে যাবে এবং এ প্রতিষ্ঠানটিকে গতিশীল করতে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।