চাঁপাইনবাবগঞ্জ থেকে স্পেশাল ম্যাংগো ট্রেনের যাত্রা শুরু

আপডেট: জুন ৫, ২০২০, ৮:২২ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জ থেকে স্পেশাল ম্যাংগো ট্রেনের উদ্বোধন করেন সাবেক এমপি মো. আবদুল ওদুদ, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী ও জেলা প্রশাসক এজেডএম নূরুল হক – সোনার দেশ

চাঁপাইনবাবগঞ্জ শুক্রবার (৫জুন) বিকেল ৪টায় রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দ্যেশ্যে গেছে মালবাহী স্পেশাল ম্যাংগো ট্রেন। চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে মালবাহী ট্রেনটিতে আম উঠিয়ে উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আবদুল ওদুদ, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী ও জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো. ইকবাল হোছাইন, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মো. নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো. মনিরুল ইসলাম, চেম্বারের সভাপতি মো. এরফান আলী, গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান মো. মোখলেসুর রহমান ।
প্রথমদিন এক হাজার কেজি আম চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে বুক করা হয়। মোট ৬টি মালবাহী গাড়ির প্রতিটি ওয়াগনে ৪৫ হাজার কেজি আম ও বিভিন্ন শাকসবজি, ফলমূল, ডিমসহ অন্যান্য কৃষিজাত পণ্য ক্যারেটের মাধ্যমে বহন করতে পারবে ব্যবসায়ীরা।
চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মো. মনিরুজ্জামান জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে কেজি প্রতি আমের ভাড়া ১ টাকা ৩০ পয়সা নির্ধারণ করা হয়েছে। ট্রেন ছাড়ার আধা ঘণ্টার পূর্ব পর্যন্ত মালামাল বুকিং দিতে পারা যাবে।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ থেকে বনলতা ট্রেনটি চালু করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের আম ঢাকায় নিয়ে যাবার জন্য ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ