চাঁপাইনবাবগঞ্জ নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার

আপডেট: নভেম্বর ৩০, ২০২২, ১০:৪৯ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জে ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) বেলা ১১ টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের তত্বাবধানে এবং টিটিসির আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির সভাকক্ষে এ সেমিনারে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মঈন উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সুন্দরপুর ইউপি চেয়ারম্যান মোঃ হাবিুবর রহমান, ঝিলিম ইউপি চেয়ারম্যান গোলাম লুৎফুল হাসান, গোবরাতলা ইউপি চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম টিপু, সাংবাদিক সাজেদুল হক সাজু, শহিদুল হুদা অলক, সাংবাদিক আজিজুর রহমান শিশির প্রমুখ।

এসময় জেলা প্রশাসক বলেন, দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছেন। বর্তমান ডিজিটাল এবং সময় উপযোগী পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিকতায় দেশকে নিয়ে গেছেন। দেশের প্রত্যেক ক্ষেত্রে তিনি মানুষের উন্নয়ন কর্মসংস্থানসহ দক্ষতা বৃদ্ধিতে কারিগরী শিক্ষার উপর ব্যাপক গুরুত্বারোপ করেছে। আজ সেই বৃহত্তম জনগোষ্ঠী শক্তিতে পরিণত করা হয়েছে। সেই জনগোষ্ঠীর শক্তির কারণেই আজ বাংলাদেশ একটি শক্তিশালী দেশ হিসেবে গড়ে উঠেছে। কারিগরি প্রশিক্ষনের মাধ্যমে প্রশিক্ষিত জনশক্তি গড়ে তোলার মধ্যদিয়ে বিভিন্ন দেশে যাচ্ছেন এবং বৈদেশিক মুদ্রা আয় করে দেশে পাঠাচ্ছে। তিনি আরো বলেন, রেমিট্যান্স যোদ্ধাদের পাশে সরকার রয়েছেন, তারা একেকজন দেশের প্রতিনিধিত্ব করছেন। নতুন প্রজন্মকে দক্ষতা অর্জনের মাধ্যমে সময়কে যথাযথভাবে লাগিয়ে সরকারি মাধ্যমে বিদেশে যাবার পরামর্শ দেন। তিনি দালাল চক্রের মাধ্যমে বিদেশে না যাবার পরামর্শ দেন এবং দালাল চক্রের ফাঁদে যেন পা না দেন।