চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় রাস্তা সংস্কার না হওয়ায় ভোগান্তি

আপডেট: জানুয়ারি ২৫, ২০২২, ১০:২৪ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


দীর্ঘদিন ধরে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাস্তা দু’টি সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জেলা শহরের প্রাণ কেন্দ্র হুজরাপুর মোড় থেকে ফায়ার সার্ভিসের মোড় এবং করনেশন রোড থেকে মহানন্দা বাসস্ট্যন্ড পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় তা বেহাল অবস্থায় পড়ে রয়েছে। আর এসব রাস্তা দিয়ে চলাচলকারী লোকজন ও যানবাহন চালকরা প্রতিনিয়তই ভোগান্তির শিকার হচ্ছেন। রাস্তা দু’টি দ্রুত সংস্কার করে চলাচলের উপযোগী করে তোলার জন্য পৌর মেয়রের দৃষ্টি আকর্ষণ করছেন সুশীল সমাজ।

সরেজমিনে দেখা যায়, শহরের প্রাণ কেন্দ্র হুজরাপুর পাওয়ার মোড় থেকে ফায়ার সার্ভিসের মোড়, হুজরাপুরের করনেশন রোড থেকে মহানন্দা বাসষ্ট্যান্ড মোড় পর্যন্ত রাস্তাটি ইট বালি উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। আর বৃষ্টি হলেই পুরো রাস্তা কর্দমাক্ত হয়ে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। খানাখন্দে ভরা এসব সড়ক দিয়ে চলতে গিয়ে নাস্তানাবুদ হচ্ছে এলাকাবাসী। এ রাস্তাগুলো দিয়ে প্রতিদিন যান চলাচল করছে ঝুঁকি নিয়ে।

এছাড়া এ রাস্তায় রয়েছে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, মার্কেট, চাউল পট্টি, বিভিন্ন দোকান। বিশেষ করে হুজরাপুরের করনেশন রোড-মহানন্দা বাসষ্ট্যান্ড যাবার রাস্তায় ঢাকা বাসষ্ট্যান্ডের অবস্থান। এখান থেকে শত শত যাত্রীরা ঢাকা যেয়ে থাকেন। এ রাস্তায় প্রায়ই অটো রিকশা উল্টে গিয়ে যাত্রীরা বিব্রত অবস্থায় পড়ে। এক বছরের অধিক সময় ধরে সংস্কার না হওয়ায় রাস্তা দু’টির অবস্থা এখন নাজুক।

কয়েকজন যাত্রী বলেন, রাস্তা দু’টি গ্রীস্মকালিন সময়ে ধুলবালিতে ভরে যায় আর বৃষ্টি হলেই পুরো কর্দমাক্ত হয়ে চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। এমনকি শুকনো মৌসুমেও খানাখন্দ থাকায় এ রাস্তা দিয়ে রিকশা ও মোটরসাইকেল চলাচল করতে পারে না। এসব রাস্তা সংস্কারের পাশাপাশি প্রশস্ত এবং শোভাবর্ধণ করা প্রয়োজন বলে মনে করছেন সুশীল সমাজ। এছাড়া সার্কিট হাউজ রোড থেকে শান্তিবাগ মোড় পর্যন্ত রাস্তা, পুরাতন সিএন্ডবি এলাকার রাস্তাটিও বেহাল। এগুলো সংস্কার করা জরুরী।

পৌরসভার হুজরাপুরের বাসিন্দা শাহিনুল ইসলাম জানান, বিগত সময়ে মেয়রকে অবহিত করা হলেও এ ব্যাপারে কোন উদ্যোগ গ্রহণ করেননি। বর্তমান মেয়র উন্নয়নের প্রতীক, তিনি রাস্তাগুলো মেরামত করে চলাচলে উপযোগী করে তুলবেন আশাকরি। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান জানান, রাস্তাগুলো সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য রাস্তাও সংস্কার করা হবে।