চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম আবারো বরখাস্ত

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৬, ১২:১৮ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র জামায়াত নেতা নজরুল ইসলামকে আবারো সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
গত মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব পৌর ১ আবদুর রউফ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলামের বিরুদ্ধ ২০১৫ সালের ১২ মার্চ চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় দায়ের হওয়া একটি মামলায় (মামলা নম্বর-২৪) তার বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ায়, স্থানীয় সরকার পৌরসভা আইনের ৩১ এর উপ-ধারা (১) মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. আবু জাফর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সেই সঙ্গে ওই প্রজ্ঞাপনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার  প্যানেল মেয়র ১ কে ভারপ্রাপ্ত মেয়রের দ্বায়িত্বভার দেয়া হয়েছে। বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম একটি বিস্ফোরক মামলায় কারাগারে আছেন।
গতবছর ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচনে ৩১ হাজার ৫শ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন জামায়াত নেতা নজরুল ইসলাম। কিন্তু নাশকতাসহ কয়েকটি মামলায় তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হলে স্থানীয় সরকার বিভাগ তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করে। মামলাজনিত কারণে দীর্ঘদিন পলাতক থাকার পর উচ্চআদালতের নির্দেশে গত ২০ নভেম্বর তিনি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন। একই দিন আরেকটি মামলায় তিনি আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।