চাঁপাইনাবগঞ্জে মেয়ে হত্যার বিচার চেয়ে বাবার সংবাদ সম্মেলন

আপডেট: ডিসেম্বর ৭, ২০১৬, ১২:০৪ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


চাঁপাইনবাবগঞ্জে মেয়ে হত্যার প্রকৃত অপরাধীদের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বাবা। গতকাল মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে নিহতের পরিবার এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মরদানা গ্রামের নিহত জান্নাতী খাতুনের বাবা মো. আলম লিখিত বক্তব্যে জানান, গত ১৫ অক্টোবর রাতে তার মেয়ে জান্নাতি (২৩) নিজ ঘরে ঘুমিয়ে ছিল। কিন্তু সকালে তাকে ঘরে পাওয়া যায় নি। পরেরদিন সকালে বাড়ি থেকে অর্ধ কিলোমিটার দূরে একটি জমির মধ্যে তার মেয়ের রক্তাক্ত লাশ উদ্ধার করে শিবগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় তিনি বাদী হয়ে গত ১৭ অক্টোবর দুইজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ তৌহিদ নামে এজাহারনামীয় ২ নম্বর আসামিকে গ্রেফতার করলেও ১ নম্বর আসামি ইসমাইল হোসেন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। তাকে পুলিশ গ্রেফতার করছে না।
তিনি অভিযোগ করে বলেন, পুলিশ ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে বাদীর শ্যালক বাদশাকে এই মামলায় গ্রেফতার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তি আদায় করেছে। এই অবস্থায় তিনি সূষ্ঠু ও ন্যায় বিচারের ব্যাপারে হতাশায় রয়েছেন। মামলাটির সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি। সংবাদ সম্মেলনে নিহত জান্নাতীর নানা ভজু মন্ডল ও অন্য স্বজনেরা উপস্থিত ছিলেন।
এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সারোয়ার রহমান পুলিশের বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয় দাবি করে বলেন, মামলার স্বার্থেই বাদশাকে গ্রেফতার করা হয়েছে। তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন। কিন্তু এর অনুলিপি এখনও পাওয়া যায় নি। পুলিশ ঘটনার রহস্য উদঘাটনে এবং প্রকৃত অপরাধীদের গ্রেফতারে জোর চেষ্টা চালাচ্ছে বলে জানান তদন্তকারী কর্মকর্তা।