চাঁপাইয়ে জেএমবি সদস্যের ১৪ বছরের কারাদণ্ড

আপডেট: জানুয়ারি ২৪, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র এক সদস্যকে ১৪ বছরের সশ্রম কারাদ- প্রদান করেছে আদালত। গতকাল সোমবার দুপুরে বিশেষ আদালত ২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান এই রায় প্রদান করেন।
দ-প্রাপ্ত ব্যক্তি হলেন, শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের পুকুরিয়া শামজোলা গ্রামের আফতাব হোসেনের ছেলে আবদুর রাকিব ওরফে সুমন (২৮)।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ১৪ জুন শিবগঞ্জ থানা পুলিশ খড়গপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে মো. আবদুল মোমিন নামের একজনকে গুলি ও জেহাদি বইসহ আটক করে। তার স্বীকারোক্তি অনুযায়ী একই বছরের ১৬ জুন দিবাগত রাতে পুলিশ শিবগঞ্জের কানসাট বাজারের বিসমিল্লাহ স্টোরে অভিযান চালিয়ে একটি সুটারগান ও ৩ রাউন্ড গুলিসহ জেএমবির সক্রিয় সদস্য আবদুর রাকিব ওরফে সুমনকে আটক করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে পুলিশ।
সাক্ষ্য প্রমাণাদি শেষে সোমবার চাঁপাইনবাবগঞ্জ বিশেষ ট্রাইবুনাল আদালত ২ এর বিচারক মো. জিয়াউর রহমান সুমনকে দোষী সাব্যস্ত করে ১৪ বছরের সশ্রম কারাদ- প্রদান করেন। সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোল্লা হাসান শরিফ।