চাঁপাইয়ে ২২পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫ ম্যাগজিন উদ্ধার ।। নাশকতার জন্য অস্ত্র মজুদ, আটক দুই

আপডেট: অক্টোবর ২৪, ২০১৬, ১১:৫১ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ অফিস
চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শঙ্করবাটি এলাকার একটি বাড়িতে গতকাল সোমবার বিকেলে অভিযান চালিয়ে ২২টি বিদেশি  পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫ টি ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে। নাশকতামূলক কর্মকা-ে ব্যবহারের জন্য এসব বিপুল পরিমাণ অস্ত্র মজুদ করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানায়, আগ্নেয়াস্ত্রের একটি বড় চালান চাঁপাইনবাবগঞ্জ থেকে পাচার হবে এমন তথ্যর ভিত্তিতে গত তিনদিন ধরে গোয়েন্দা তৎপরতা শুরু করে পুলিশ। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা ও গোয়েন্দা পুলিশের সমন্বয়ে গঠিত পুলিশের একটি বিশেষ টিম, গতকাল বিকেল তিনটার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শঙ্করবাটি এলাকার একটি বাড়িতে অভিযান চালায়। এসময় ওই বাড়ির দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে পুলিশ। পরে ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ২২টি বিদেশি পিস্তুল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করা হয়। বাড়ির মালিক যশোর সেনানিবাসে কর্মরত সেনা সদস্য সার্জেন্ট শাহিন। কয়েকমাস আগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার খাসেরহাট এলাকার এক ব্যক্তি বাড়িটি ভাড়া নিয়েছিলেন। তবে তদন্তের স্বার্থে সেই ভাড়াটিয়ার নাম জানাই নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক সেনাসদস্য সার্জেন্ট শাহিনের মা ও তার ভাই শাকিলকে আটক করা হয়েছে। অভিযান চলাকালে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবু আলম, সদর মডেল থানার ওসি মাজহারুল ইসলাম, গোয়েন্দা পুলিশের ওসি হামিদুর রহমান উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, গতকাল বিকেলে একটি ট্রাকে ছাগলের চালানের মধ্যে অস্ত্রগুলো পাচারের কথা ছিলো। কিন্তু এর আগেই পুলিশ সেখানে অভিযান চালিয়ে এই অস্ত্রের চালান আটক করে। নাশকতামূলক কর্মকা-ে ব্যবহারের জন্য এসব অস্ত্র দেশে আনা হয়েছে বলে জানান তিনি। আলোচিত এই অস্ত্র চোরাচালানের সঙ্গে জড়িতদের শনাক্ত করা সম্ভব হয়েছে উল্লেখ করে তিনি আরো জানান, খুব শিগগিরই তাদের গ্রেফতার করা সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ