চাঁপাই মেয়র বিস্ফোরক মামলায় শ্যোন অ্যারেস্ট

আপডেট: ডিসেম্বর ৭, ২০১৬, ১২:১২ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


সর্বশেষ মামলায় আদালত থেকে জমিন পেলেও কারাগার থেকে মুক্তি পান নি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র জামায়াত নেতা মো. নজরুল ইসলাম। গতকাল মঙ্গলবার পুলিশ তাকে আরেকটি বিস্ফোরক মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোয় কারাগার থেকে তিনি ছাড়া পান নি।
নজরুল ইসলামের আইনজীবী অ্যাডভোকেট শফিক এনায়েতুল্লাহ জানান, গত ২ আগষ্ট চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় দায়ের হওয়া একটি বিস্ফোরক মামলায় হুকুমের আসামি করা হয় মেয়র নজরুল ইসলামকে। সেই মামলায় গত ২০ নভেম্বর তিনি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আত্মসমর্পণ করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর গতকাল মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের অবকাশকালীন বিচারক জিয়াউর রহমান এই মামলায় তার জামিন মঞ্জুর করেন। কিন্তু পুলিশ গত ৩ নভেম্বর মহারাজপুরে ৫শ গ্রাম গান পাউডার উদ্ধারের ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় দায়ের করা আরেকটি বিস্ফোরক মামলায় মেয়র নজরুলকে শ্যোন অ্যারেস্ট দেখানোয় কারাগার থেকে তিনি মুক্তি পান নি। তিনি আরো জানান, তারা দ্রুততম সময়ের মধ্যেই নতুন এই মামলায় আদালতে জামিনের আবেদন করবেন।
গত বছর ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচনে ৩১ হাজার ৫শ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন জামায়াত নেতা নজরুল ইসলাম। কিন্তু নাশকতাসহ কয়েকটি মামলায় তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হলে স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িকভাবে বরখাস্ত করে। মামলাজনিত কারণে দীর্ঘদিন পলাতক থাকার পর উচ্চআদালতের নির্দেশে গত ২০ নভেম্বর তিনি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ওইদিন আরেকটি মামলায় তিনি আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।