চাঁপাাইনবাবগঞ্জে শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২২, ৯:২২ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৮ বছর পূর্তি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির পালিত হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মহসীন মৃধা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা কালচারাল অফিসার মোঃ ফারুকুর রহমান ফয়সাল। বিশেষ অতিথির বক্তব্যে মহসীন মৃধা বলেন, জাতীয় সংস্কৃতির গৌরবময় বিকাশকে অব্যাহত রাখতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই। তিনি আরো বলেন, শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার রূপকল্প এবং জাতীয় সংস্কৃতি ও কৃষ্টির উন্নয়ন, সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রসারের মাধ্যমে সকল মানুষের জন্য শিল্প সংস্কৃতির প্রবাহ তৈরি করে মানবিক বাংলাদেশ গঠনের অভিলক্ষ্যে কাজ করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

মানুষের মনে সুরের প্রভাব রয়েছে, যা মানুষকে হিংসা, বিদ্বেষ ও অন্যায় থেকে দূরে রাখতে সক্ষম। পরে সঙ্গীত, কবিতা ও নৃত্য পরিবেশন করা হয়। শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ