চাই একটা দোলনা

আপডেট: মার্চ ১২, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



নিজের মতো সময় কাটানোর স্থান হিসেবে দোলনার জুড়ি নেই। আপনি এতে প্রিয় মানুষটিকেও নিতে পারেন সাথে। দোলনা কেবল এখন একটি বয়সের মানুষের জন্য নয়। বরং এটি আপনার ঘরের বিলাসিতা বর্ধনের একটি অংশ। আপনি এই দোলনা রাখতে পারেন শোবার ঘরে, বসার ঘরে, জানালার পাশে, জানালার এক পাশে, আপনার করা ছোট বাগানটিতেও রাখতে পারেন আপনার শখের দোলনাটি।
দোলনা নির্বাচনের আগে এর রঙ এবং এটির আঁকার ঘরের সাথে, ঘরের রঙের সাথে,পর্দার সাথে এবং আশেপাশের পরিবেশের সাথে যাচ্ছে কি না তা দেখে নিন। এই দোলনা হতে পারে কাঠের, লোহার, স্টিলের কিংবা বেতের। ঘরের কোণে ঝুলানো দোলানাগুলো বেশিরভাগ ক্ষেত্রে হয়ে থাকে বেতের তৈরি। বসার ঘরের এক কোনে এই ধরনের দোলনা বেশ লাগে। তাতে আপনি রাখতে পারেন হেলান দিয়ে বসার জন্য ছোট একটি কুশন।
বাগানে রাখতে পারেন রট কিংবা স্টিনের তৈরি দোলনা। এগুলো হতে পারে একজনের জন্য তৈরি আবার দুই জনের জন্যও। আপনি জায়গা বুঝে দোলনা নির্বাচম করতে পারেন। জানার পাশে দোলনা নির্বাচনের ক্ষেত্রে পাটের তৈরি দোলনা ঘরে  বৈচিত্রতা আনে তেমনি আপনি তাতে পাবেন এক নির্মল আনন্দ। যা আপনাকে দেবে প্রশান্তি।
দামদর এবং কোথায় পাবেন : পান্থপথ মোড় থেকে একেবারে স্কয়ার হাসপাতাল এর মাঝে পেতে পারেন। এছাড়া যাত্রার বনানী শোরুমেও খোঁজ করতে পারেন। এখানে বেত, কাঠ ও পাটের তৈরি দোলনা পাবেন দুই হাজার থেকে ১০ হাজার টাকায়। নগরের বাঁশ-বেতের আসবাবের দোকানগুলোতে বেতের ঝুলন দোলনা পাবেন এক হাজার ৫০০ থেকে তিন হাজার ৫০০ টাকায়। শৌখিন কারুকাজের চিকন বেতের দোলনা পাবেন ছয় হাজার থেকে ১০ হাজার টাকায়। স্টিলের তৈরি দোলনা পাবেন ১০ হাজার থেকে ২০ হাজার টাকায়। রট আয়রনের দোলনা পাবেন পাঁচ হাজার থেকে সাত হাজার টাকায়।  এ্যান্টিক কাজ করা কাঠের তৈরি কারুকাজের দোলনা পাবেন এক লাখ থেকে এক লাখ ৩০ হাজারের মধ্যে।