চারঘাটে উপজেলা নির্বাচন ৪র্থ ধাপ II প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা, তিনভাগে বিভক্ত আওয়ামীলীগ

আপডেট: মে ২২, ২০২৪, ১০:৩৪ অপরাহ্ণ


চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেয়ে ভোটের মাঠে সরগরম হয়ে উঠেছেন প্রার্থীরা। জেলা রিটার্নিং অফিস থেকে প্রার্থীদের গত সোমবার (২০মে) প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এ নির্বাচনে বিএনপিসহ অন্য দলের কোন প্রার্থী ভোটের মাঠে না থাকায় ভোটের মাঠ কাপাচ্ছেন আওয়ামীলীগের তিন প্রার্থী। ফলে ভোটের মাঠ এখন সরগরম আওয়ামীলীগের কর্মী সমর্থকদের মাঝেই।

জানা যায়, আগামী ৫ জুন ৪র্থ ধাপের নির্বাচনে চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদন্দীতা করছেন আওয়ামীলীগেরই ৩ জন প্রার্থী। তারা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম (আনারস ) ও বর্তমান ভাইস চেয়ারম্যান গোলাপ কিবরিয়া বিপ্লব (ঘোড়া), আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও যুবলীগের সাবেক সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন (মটরসাইকেল)।

কাজী মামুনের যাচাই-বাছাই এ জটিলতার কারনে মনোনয়ন বাতিল হলেও তিনি হাইকোর্টে রিট আপিলে প্রার্থীতা ফিরে পাওয়ায় চেয়ারম্যান পদে লড়ছেন ৩জন প্রার্থী। অন্য দিকে ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন। এরা হলেন, ফিরোজ আহম্মেদ লনি (টিয়া পাখি), আব্দুল্লাহ আল মামুন (মাইক), ইলিয়াস সরকার (টিউবয়েল), ইলিয়াস হোসেন (উড়ো জাহাজ), আশরাফ উদ্দৌলা (তালা) ও নাজমুল হক (চশমা)। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদন্দীতা করছেন ৬ জন। তারা হলেন, বর্তমান নারী ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন (কলস), জান্নাতুল ফেরদৌসী লাবনী (হাস), সাবেক নারী ভাইস চেয়ারম্যান জমেলা খাতুন (প্রজাপতি), ময়না খাতুন (ফুটবল) ও পারভীন আরা (বৈদুতিক পাখা) এবং আশা খাতুন (সেলাই মেশিন)।

এ দিকে সোমবার প্রতীক বরাদ্দের পর থেকে চেয়ারম্যান প্রার্থীরা ভোটের মাঠে ছুটছেন জোরেসরেই। উঠান বৈঠক, পথসভা ও গনসংযোগে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা। প্রচার প্রচারনায় পিছিয়ে সমান তালে রয়েছে চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা।

এ দিকে নিজ দলের একাধিক প্রার্থী ভোটের মাঠে প্রতিদন্দীতা করায় বিভক্ত হয়ে পড়েছে আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আধুনিক ও স্মার্ট উপজেলা নির্মানে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল ইসলাম।

অন্য দিকে চেয়ারম্যান প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান গোলাম কিবরয়া বিপ্লবের দাবি দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারন ভোটারদের দাবির মুখেই আমি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছি। হাইকোর্টের আপিলে প্রার্থীতা ফিরে পাওয়া ক্লিন ইমেজের অধিকারী ও জেলা শ্রেষ্ট করদাতা ও নতুন মুখ কাজী মাহমুদুল হাসান (মামুন) রাজনৈতিক জীবনে প্রথম নির্বাচনে অংশ নেয়ায় তিনিও বেশ শক্তিশালি অবস্থানে রয়েছে। তৃনমুল নেতাকর্মীদের নিয়ে দীর্ঘদিন শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি করেছি তাই তিনি এবার বিজয়ী হবেন বলে আশাবাদী। সব মিলিয়ে বিভক্ত আওয়ামীলীগের ত্রিমূখী লড়াইয়ে চারঘাটের ভোট মাঠ এখন সরগরম।

আগামী ৫ই জুন ৪র্থ ধাপে চারঘাট উপজেলা নির্বাচনে ব্যালটে ভোট হবে। মোট ভোট কেন্দ্র ৬৩টি প্রায় ১ লক্ষ ৮০ হাজার ৪ শত ৩ জন ভোটাধিকার প্রয়োগ করবে বলে জানিয়েছেন সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানম। এর মধ্যে পুরুষ ভোটার ৯০ হাজার ৫শত ৮৩ জন এবং মহিলা ভোটার ৮৯ হাজার ৮শত ২০ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version