চারঘাটে কারেন্ট জাল ও ৭২ কেজি ইলিশ উদ্ধার, জরিমানা

আপডেট: অক্টোবর ২৪, ২০১৬, ১১:৫৩ অপরাহ্ণ


চারঘাট প্রতিনিধি
চারঘাটে ৬৭ হাজার মিটার কারেন্ট জাল ও ৭২ কেজি ‘মা’ ইলিশসহ শরিফুল নামে এক ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার সকালে উপজেলার মোক্তারপুর এলাকায় অভিযান চালিয়ে জাল ও মাছসহ তাকে আটক করে এ জরিমানা করা হয়।
ভারপ্রাপ্ত সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল খালেক’র নেতৃত্বে রাজশাহী চারঘাট উপজেলায় দিবাগত রাতে পদ্মা নদীতে অভিযান চালিয়ে ইউসুফপুর মোক্তারপুর এলাকা থেকে ৭২ কেজি ‘মা’ ইলিশসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। পরে উপজেলা পরিষদ চত্বরে অবৈধ জব্দকৃত জালগুলো পড়িয়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালতের ম্যজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ আটককৃত শরিফুলকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট সামাদ বলেন, পাঁচটি মোবাইল কোর্ট পরিচালিত এ পর্যন্ত ৭২ কেজি মা ইলিশ মাছসহ ৬৭ হাজার মিটার অবৈধ জালসহ একজনকে জরিমান  করা হয়েছে। এ অভিযান অব্যাহত রয়েছে। ইউএনও আবদুস সামাদের উপস্থিতে উদ্ধারকৃত ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন মডেল থানার উপপরিদর্শক মনিরুল ইসলাম, মৎস্য ক্ষেত্র সহকারী তাকির হোসেনসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।