চারঘাটে ছাত্রলীগের হামলায় পণ্ড সাম্যবাদী দলের স্মরণসভা

আপডেট: এপ্রিল ৮, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

চারঘাট প্রতিনিধি


রাজশাহীর চারঘাট উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীর হামলায় বাংলাদেশ সাম্যবাদী (এমএল) দলের স্মরণসভা ভণ্ডুল। গতকাল শুক্রবার বিকালে চারঘাটে সাম্যবাদী দলের আয়োজনে একটি স্মরণসভা কেন্দ্রিয় শহিদ মিনার চত্ত্বরে অনুষ্ঠানকালে স্থানীয় ছাত্রলীগ কর্মীদের আক্রমনে তা পণ্ড হয়েছে।
সাম্যবাদীদলের স্মরণসভায় বক্তব্যে নেতাকর্মীরা বলেন, বীর মুক্তিযোদ্ধাদের রক্ত বৃথা যেতে পারে না, পূর্ণ রেশন চালু করো, মূল্য বৃদ্ধি রোধ করো, ভারত মার্কিন সাম্রজ্যবাদ ধ্বংস হোক নিপাত যাক এবং বাংলাদেশ সাম্যবাদী দল (এমএল) এ যোগ দিন। এছাড়া শ্রমিক শ্রেণির নেতৃত্বে সাম্রজ্যবাদের দোসর শাষক-শোষক শ্রেণিকে উচ্ছেদ করে শ্রমিক কৃষকের সরকার ও রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষে সংগঠন সংগ্রাম গড় তুলুন। তদুপরি ততকালিন বর্তমান সরকারের নেতাকর্মীরা যুদ্ধের প্রাসঙ্গিক কোন ভূমিকা না রাখার কথা উল্লে¬খ করেন এবং কৃষক শ্রমিক মেহনতী মানুষের মূল ভূমিকায় আজ দেশের স্বাধীনতা অর্জন করার কথা উল্লেখ করাকে কেন্দ্র করে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা সাম্যবাদী দলের স্মরণসভা পণ্ড করে দেন। এসময় চারঘাট মডেল থানা পুলিশের উপস্থিতিতে প্রধান অতিথি ডা. ফয়জুল হাকিম সাধারণ সম্পাদক জাতীয় মুক্তি কাউন্সিল, কেন্দ্রিয় কমিটিকে লাঞ্ছিত করে সভা পণ্ড করেন এবং চেয়ার ভাঙচুর করেছে।
এ বিষয়ে চারঘাট মডেল থানা ওসি নিবারন চন্দ্র বর্মন জানান, দলিয় বক্তব্য নিয়ে একটি ভুল ভাবার্থে উভয় পক্ষে তার উত্তেজনা হয়। পরে থানা পুলিশ পরিবেশ নিয়ন্ত্রনে করেন।
বাংলাদেশ সাম্যবাদী দল কেন্দ্রিয় কমিটি সাধারণ সম্পাদক, আব্দুল হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি জাতীয় মুক্তি কাউন্সিল কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক ডা. ফয়জুল হাকিম বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে কোন ভুল ব্যাখ্যা দেন নি। কিন্ত ছাত্রলীগ নেতাকর্মীদের আক্রমনে স্মরণসভা পণ্ড হয়েছে। এসময় সাম্যবাদি দলের আমিনুল, সজিব রায়, মুজিবুর রহমান এবং অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ