চারঘাটে পরিবার সম্মেলন অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ৮:১৮ অপরাহ্ণ


চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:দুই সন্তানই হবে বেশ সুখী সমৃদ্ধ বাংলাদেশ এই প্রতিবাদ্য শ্লোগানকে সামনে রেখে রাজশাহীর চারঘাট উপজেলায় পরিবার সম্মেলন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আইইএম ইউনিট,পরিবার পরিকল্পনা অধিদপ্তর আয়োজনে ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় বাস্তবায়নে বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টাায় শলুয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র দিনব্যাপী নিরাপদ মাতৃত্ব, প্রসবোত্তর পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য বান্ধব আর্দশ পরিবার গঠন লক্ষে পরিবার সম্মেলন সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা নিবার্হী কর্মকর্তা সাইদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হালিমা খাতুন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকা। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু ফয়সাল ফেরদৌস।
এসময় অন্যাদের মধ্যে বক্তব্য দেন পরিবার পরিকল্পনা জেলা উপ-পরিচালক ড.ক¯ু‘রী আমিনা কুইন,শলুয়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, শলুয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র কর্মরত সোহেল হোসেন, মিলন ও সাংবাদিকসহ একশত নারী-পুরুষ পরিবার সমাবেশে অংশ গ্রহন করেন।

বক্তারা বলেন, পরিবার পরিকল্পনা, মা-শিশু ও কৈশোরকালীন স্বাস্থ্য বিষয়ক তথ্য সহায়িকা, পরিবার পরিকল্পনা পদ্ধতিসমূহ স্বল্পমেয়াদি,দীর্ঘমেয়াদি ও স্থায়ী (নারীদের জন্য লাইগেশন) সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাই মুল উদ্দেশ্য।

এ বিভাগের অন্যান্য সংবাদ