চারঘাটে প্রশিক্ষণ ফায়ারিং থেকে ছোঁড়া গুলিতে একজন আহত

আপডেট: January 6, 2020, 1:10 am

চারঘাট প্রতিনিধি


রাজশাহীর চারঘাটে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ফায়ারিং স্কোয়াড থেকে ছোড়া গুলিতে এনামুল হক নামের এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। আহত ব্যক্তি উপজেলার মিয়াপুর গ্রামের মৃত নাদের মন্ডলের ছেলে। স্থানীয়রা আহত অবস্থায় এনামুলকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুলিটি বের করতে না পারায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রোববার সকাল সাড়ে দশটার দিকে চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে গুলির ঘটনা ঘটে। এতে এলাকাবাসীর মাঝে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার সকাল থেকে চারঘাট-বাঘা মহাসড়কের পাশে অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ফায়ারিং স্কোয়াডে প্রশিক্ষণ ফায়ারিং চলছিল। এসময় সকাল সাড়ে দশটার দিকে হঠাৎ করে একটি গুলি চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে থাকা এনামুল হক নামের এক ব্যক্তির বাম পায়ের উরুর উপর এসে আঘাত করে। এতে এনামুল আহত হোন। আহত অবস্থায় স্থানীয়রা এনামুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলাম রবিন।।
এ দিকে সারদা ফায়ারিং স্কোয়াড থেকে বার বার গুলি ছুঁড়ে মানুষ আহতের ঘটনায় ফায়ারিং স্কট এলাকার বাসিন্দাদের মাঝে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। দ্রুত ফায়ারিং স্কোয়াডটি সরিয়ে নিরাপদ স্থাপনের ব্যবস্থা করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন আশেপাশের বসবাসকারীরা।
অপরদিকে গত বছরের নভেম্বর মাসের ২৮ তারিখে একইভাবে মিয়াপুর গ্রামের জনৈক জনির স্ত্রী শাপলা খাতুন ছাদে কাপড় শুকাতে গিয়ে ফায়ারিং স্কোয়াডের ছোড়া গুলিতে আহত হোন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে তাকে চিকিৎসা দেয়া হয়।
বিষয়টি সম্পর্কে চারঘাট মডেল থানার উপপরিদর্শক কবীর হোসেন বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে গুলিটি প্রশিক্ষণ ফায়ারিং স্কোয়াড থেকে ছিঁটকে এভাবে এসেছে।