চারঘাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সমাপনী অনুষ্ঠান

আপডেট: এপ্রিল ২৩, ২০২৪, ৮:২৬ অপরাহ্ণ


চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:


‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যকে বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় রাজশাহীর চারঘাট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর আয়োজন করা হয়। উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজনে বৃহস্পতিবার সকালে সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

১৯ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত পাঁচদিনব্যাপি এই সেবা সপ্তাহে বিনামূল্যে টিকা প্রদান কর্মসূচী, বিনামূল্যে কৃমিনাশক বিতরণ কর্মসূচী, কৃষক প্রশিক্ষণ ও মতবিনিময় সভা আয়োজন করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সরকার এনায়েত কবির। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র একরামুল হক, সাবেক উপ-পরিচালক, কৃষি অধিদপ্তর ব্রজহরি দাস, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধূসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ, মেলায় অংশগ্রহণকারী খামারের সদস্যবৃন্দ।

মেলায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের গরু, ছাগল, মহিষ, বিভিন্ন দেশি-বিদেশি হাসঁ-মুরগি, নানা প্রজাতির পাখিসহ বিভিন্ন প্রজাতির ৩০টি স্টল পরিদর্শন করেন ও খামারি সদস্যদের মাঝে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version