চারঘাটে বাল্যবিয়েবিরোধী ও মাদক বিষয়ে প্রশিক্ষণ

আপডেট: জুলাই ২৫, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

চারঘাট প্রতিনিধি


চারঘাট উপজেলা পরিষদ আয়োজনে ও উপজেলা মহিলা বিষয়ক অধিদফতর বাস্তবায়নে বাল্যবিয়েবিরোধী ও মাদকের অপব্যবহার বিষয়ে সচেতনমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় বিআরডিবি হলরুমে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার এবং জার্মান ইন্টারন্যাশনাল করর্পোরেশন এজেন্সির (জাইকা) সহযোগিতায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানার সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও আশরাফুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম আকতার, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইফুল ফেরদৌস, মহিলা ভাইস চেয়ারম্যান তহমিনা খাতুন, নিমপাড়া ইউপি চেযারম্যান মনিরুজ্জামান, উপজেলা ডেভেলপমেন্ট ফেসিলিটেটর আলপনা খাতুন, পল্লি উন্নয়ন কর্মকর্তা আলতাফ হোসেন, সহকারী পল্লি উন্নয়ন কর্মকত জহুরুল ইসলাম ও চারঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসরাম বাচ্চুসহ ছয়টি ইউনিয়নের ৫০ জন ইউপি সদস্য উপস্থিত ছিলেন। এদিকে উপজেলা পল্লি উন্নয়ন কর্তৃক কৃষক সমাবেশ সমিতির আট জন আমন ধান চাষিদের মাঝে স্বল্প সুদে এক লাখ ৬২ হাজার টাকা এক বছরের মেয়াদে ঋণ প্রদান করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষণ নিয়ে নিজ নিজ এলাকায় বাল্যবিয়েবিরোধী ও মাদক বিষয়ে সাধারণ মানুকে সচেতনতার মাধ্যমে বাল্যবিয়ে ও মাদকমুক্ত দেশ গড়ার আহবান জানান।