চারঘাটে ভুল প্রশ্নে পরীক্ষা দিলেন এক শিক্ষার্থী

আপডেট: এপ্রিল ১১, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

চারঘাট প্রতিনিধি


সারাদেশের ন্যায় একযোগে ২ এপ্রিল চারঘাট উপজেলায় ৪টি পরীক্ষা কেন্দ্রে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় সরদহ মহাবিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্র তুষার আহম্মেদ চারঘাট এমএ হাদী ডিগ্রী কলেজ কেন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা শুরু হলে ২০ মিনিট পর নৈর্বাত্তিক প্রশ্ন ১৬ সালের সিলেবাস অনুযায়ী পূর্নমান ৩৫ মিনিট দেখে শিক্ষককে বললে পরে ২০১৭ সালের সূজনশীল প্রশ্ন দেয়া হয়। শিক্ষার্থীর রোল নং-৩০৪০৮৯, রেজি. নঃ-১২১২৬২৮১৫৮।
তিনি আরো জানান, ২০১৭ সালের সূজনশীল প্রশ্ন একটি লিখার পর আবারো প্রশ্নপত্র নিয়ে নেন। এবং বলেন তুমি ১৬ সালের প্রশ্নপত্রে পরীক্ষা দাও বলে ২০১৭ সালের সূজনশীল প্রশ্ন কেড়ে নেয় পরিদর্শক শিক্ষক।
চারঘাট এমএ হাদী ডিগ্রী কলেজ কেন্দ্র সচিব সামশুজোহা সেলিম জানান, ভুল বশতঃ ২০১৬ সালের প্রশ্নপত্র চলে গেছে এবং পরে শিক্ষার্থীকে বতর্মান ১৭ সালের প্রশ্নে পরীক্ষা দেয়।
চাচা আমিনুল বলেন, এভাবে শিক্ষক যদি ভুল প্রশ্নপত্র দিয়ে শিক্ষার্থীকে দূর্ভোগের শিকার হতে হয়। কোন ছাত্র যেন এমনটি না হয়। সেদিকে খেয়াল রাখার জন্য প্রশাসনকে অনুরোধ জানান।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ইসলামকে এ বিষয়ে শিক্ষার্থী ও তার চাচা আমিনুল অবহতি করেন। তিনি সঠিক ও সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।