চারঘাটে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন ও আলোচনা সভা

আপডেট: জুন ৯, ২০২৪, ৮:২৫ অপরাহ্ণ


চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:


‘র্স্মাট ভূমিসেবা,র্স্মাট নাগরিক’ এই প্রতিবাদ্য বিষয়ক সামনে রেখে চারঘাট উপজেলা ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। চারঘাট উপজেলা ভুমি অফিস কার্ষালয় অধিদপ্তর আয়োজনে উপজেলা ভুমিসেবা সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন করেন ইউএনও সাইদা খানম। রবিবার (৯ জুন) বিকেল ৩টায় ভূমি অফিস চত্বরে সাতদিন ব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেন চারঘাট উপজেলা ভুমি অফিস।

চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি ) আরিফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র একরামুল হক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালি উল্লাহ মোল্লাহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শামীম আহম্মেদ, উপজেলা ভুমি অফিসের কানুনগো আব্দুল্লাহ আল মাসুম,ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা আনন্দ কুমার, জমা সহকারি জীবননেছা মুক্তি ও চারঘাট প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচ্চু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হকসহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে ভুমি অফিসের কর্মকর্তা-কর্মচারী ভুমি সেবা গ্রহনকারী সুশিল সমাজের নেতৃবৃন্দ ও ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি ) আরিফুল ইসলাম জানান, বতর্মানে ভুমি অফিস জনগনের দৌড়গড়ায় সেবা দানে বদ্ধ পরিকর। এখানে ই-সেবায় ভুমি উন্নয়ন কর আদায়,অনলাইনে ই-নামজারির আবেদন গ্রহন,কৃষি খাস জমি বন্দোবস্তের আবেদন,অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধের জন্য মালিকদেও নাগরিক নিবন্ধন,মিস কেসের আবেদন গ্রহন,ডিসিআর প্রদান ও ভূমি বিষয়ক বিভিন্ন সমস্যার সমাধান ও পরার্মশ প্রদান করা হয়।

এবিষয়ে নিবার্হী কর্মকর্তা সাইদা খানম বলেন, স্মার্ট ভূমি সেবায় ভুমির মালিকগণ সহজে ভূমিসেবা পাচ্ছেন। ভ্রাম্যমান ভূমি সেবা এখন আপনার দ্বারপ্রান্তে সেবায় নিয়োজিত থাকবে। দালালের খপ্পড় থেকে বিরত থাকুন,অর্থ লেন-দেন মাধ্যমে ভূমি সেবায় দুরে থাকুন। সরাসরি অফিসে যোগাযোগ করে সেবা নিশ্চিত-করণে ভূমির মালিক-গণের প্রতি তিনি আহবান জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ