চারঘাটে মধ্যরাতে আ’লীগ কর্মীর বাড়িতে ‘পেট্রোল’ ঢেলে আগুন

আপডেট: জানুয়ারি ১৭, ২০২৪, ৮:০৩ অপরাহ্ণ


চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:


চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের চামটা গ্রামে মধ্যরাতে ব্যবসায়ী মুক্তার হোসেনের বাড়িতে পেট্রোল ঢেলে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। সংবাদ পেয়ে চারঘাট ফায়ার সার্ভিস ও স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা হয়। মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে উপজেলার শলুয়া ইউনিয়নের চামটা এলাকার একটি পাকা বাড়িতে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

মুক্তার হোসেন বলেন, সদ্য শেষ হওয়া জাতীয় নির্বাচনে আ’লীগ মনোনিত নৌকার প্রার্থী শাহরিয়ার আলমের কর্মী হিসাবে কাজ করেছেন। নৌকার পক্ষে প্রচারণা শুরুর পর থেকেই স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি আমাকে নানা ভাবে ভয়ভীতি দেখাচ্ছিল। এমনকি দেখে নেয়ার হুমকি দিয়েছিল। সেই সন্ত্রাসীরাই আমাকে ও পরিবারের সদস্যদের হত্যার চেষ্টা করেছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তিনি।

স্থানীয়রা ও চারঘাট ফায়ার সার্ভিস স্টেশন সূত্রে জানা যায়, রাত আনুমান ২টার দিকে বৈদ্যুতিক তার বিস্ফোরণের শব্দ শুনতে পেয়ে ওই বাড়িতে ছুটে যান তারা। বাড়ির দুই গেট বন্ধ থাকায় ভেতর থেকে কেউ বের হতে পারছিল না। বাড়ির রান্না ঘর ও বসত ঘরের পাশের বেলকনিতে আগুন জ্বলছিল। পরে ফায়ার সার্ভিস ও এলাকাবাসী এসে আগুন নেভায়। ততক্ষণে রান্না ঘরের চালা, কাঠের খড়ি, চাল, ডালসহ প্রয়োজনীয় সব জিনিস পুড়ে যায়। বসত ঘরের বেলকনির পুরো অংশও পুড়ে গেছে এবং পুরো বাড়ি পেট্রোলের গন্ধে সয়লাব হয়ে গেছে।

ঘটনাস্থল পরিদর্শন করে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, আগুন নেভাতে একটু দেরি হলেই পরিবারের সদস্যরা হয়তো প্রাণে মারা পড়তো, তাই জড়িতদের খুঁজে বের করে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনকে পদক্ষেপ নিতে বলেন।

চারঘাট মডেল থানার ওসি তদন্ত আফজাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, প্রাথমিক তদন্তে বোঝা গেছে, বাড়িটিতে পেট্রোল দিয়ে আগুন দেয়া হয়েছে। অধিকতর তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ