চারঘাটে মহান স্বাধীনতা দিবস পালন

আপডেট: মার্চ ২৭, ২০২৪, ২:১৬ অপরাহ্ণ

চারঘাটে মহান স্বাধীনতা দিবস পালন

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:


চারঘাটে মহান স্বাধীনতা দিবস পালিত। ২৬ মার্চ আমাদেও জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। যাদের সক্রিয় ভুমিকায় আমরা অর্জন করেছি লাল-সবুজের পতাকা, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের সাথে চারঘাটেও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। চারঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে এই দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়।

উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, পৌরসভা, মুক্তিযোদ্ধা সাংসদ, মডেল থানা,চারঘাট প্রেসক্লাবে,উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও এনজিও, শিক্ষাপ্রতিষ্ঠানসহ রাজনৈতিক অঙ্গসংগঠন মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধাঞ্জলী ও পুস্পস্তবক অপর্ণ করেন এবং সরকারী-রেসরকারী, আধা সরকারীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে, ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

উপজেলা প্রশাসন আয়োজনে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বর্নাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সকাল ৯টায় বীর মুক্তিযোদ্ধা, শহীদ ও মৃত বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠানে উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা খন্দকার ফিরোজ আহমেদ এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম।

এসময় অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, পৌর মেয়র একরামুল হক, উপজেলা ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান আলমাস, উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান, চারঘাট প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য নজরুল ইসলাম বাচ্চু, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ,অর্থ সম্পাদক মিঠু রানা, নির্বাহী কমিটি সদস্য আতিকুর রহমান আশা, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক রেজাউল করিম প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা,শিক্ষক, সাংবাদিক ও শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীবৃন্দ।।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ