চারঘাটে মা ইলিশ সংরক্ষণে মৎস্যজীবীদের সঙ্গে মতবিনিময়

আপডেট: অক্টোবর ৬, ২০১৬, ১২:১৪ পূর্বাহ্ণ

12
চারঘাট প্রতিনিধি
রাজশাহীর চারঘাট উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য অফিসের আয়োজনে ‘মা’ ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে মৎস্যজীবী, আড়োৎদার, মাছ বিক্রেতা ও সুধীদের সঙ্গে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেল সাড়ে তিনটায় উপজেলা পরিষদ হলরুমে এ মতবিমিয় অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুস সামাদের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগ মৎস্য অধিদফতরের উপপরিচালক মনিরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিনিয়র উপজেলা মৎস অফিসার সেলিম আকতার। বিশেষ অতিথি ছিলেন জেলা মৎস্য অফিসার সুভাষ চন্দ্র সাহা, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইফুল ফেরদৌস, উপজেলা কৃষি কর্মকর্তা আবু জাফর মো. সাদেক, প্রকৌশলী মোজাহার আলী প্রমানিক। এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন চারঘাট ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক, ক্ষেত্র সহকারী তাকির হোসেন, বিজিবি প্রতিনিধি আলাউদ্দিন, মৎস্যজীবী শামীম হোসেন, আমজাদ হোসেন ও সাংবাদিকবৃন্দ।
১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত প্রধান প্রজনন মৌসুমে ‘মা’ ইলিশ সংরক্ষণ অভিযান চলাকালে ইলিশ মাছ ধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রয় নিষিদ্ধ এবং দ-নীয় অপরাধ। সকল মৎস্যজীবীদের আইন মেনে মাছ সংরক্ষণ অভিযানে বিভিন্ন সহযোগিতার আহবান জানান প্রধান অতিথি মৎস্য অধিদফতরের উপপরিচালক মনিরুজ্জামান।

এ বিভাগের অন্যান্য সংবাদ