চারঘাটে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন

আপডেট: জুলাই ১৬, ২০২০, ১১:১৭ অপরাহ্ণ

চারঘাট প্রতিনিধি


‘মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন’-এই স্লোগানকে সামনে সারাদেশের ন্যায় রাজশাহীর চারঘাটে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচির অংশ হিসাবে বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন ও বনবিভাগ অধিদপ্তরের আয়োজনে চারঘাট উপজেলায় ইউনিয়ন ও একটি পৌরসভায় ২০ হাজার ৩শত ফলজ, বনজ ও ওষুধি বৃক্ষ রোপনের উদ্বোধন করা হয়।
চারঘাট উপজেলার নিতাই সাহার মোড় থেকে নন্দনগাছি রাস্তার এক কিলোমিটার রাস্তায় দুই ধারে ফলজ ও বিভিন্ন ওষুধি গাছের চারা রোপন করা হয়েছে। এসময় বৃক্ষরোপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা জয়নাল আবেদীন,উপজেলা একাডেমিক সুপারভাইজার মহিদুল ইসলাম, উপজেলা বনবিভাগের কর্মকর্তা এবিএম আব্দল্লাহ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোখলেছুর রহমান, চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ও চারঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাচ্চুসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম নিজ নিজ এলাকায় সর্বনিম্ন তিনটি করে গাছ রোপন করতে ও পাশাপাশি গাছগুলোর রক্ষানবেক্ষনের দায়িত্ব নেয়ার আহ্বান জানান। পরবর্তীতে কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ও ইউনিয়নে এই বৃক্ষরোপন কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ