চারঘাটে হোম কোয়ারেইন্টিনে না থাকায় বিদেশ ফেরত এক ব্যাক্তির আর্থিক দন্ড

আপডেট: মার্চ ২৫, ২০২০, ১২:৩৩ পূর্বাহ্ণ

চারঘাট প্রতিনিধি


রাজশাহীর চারঘাটে বিদেশ থেকে এসে হোম কোয়ারেইন্টিনে না থাকায় রাকিবুল আহম্মেদ মির্জা(২৫) নামের বিদেশ ফেরত এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন। তিনি উপজেলার মোক্তারপুর এলাকার মিনাল উদ্দিনের ছেলে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা এ জরিমানা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুন্ডু।
তিনি জানান, উপজেলার মোক্তারপুর এলাকার মিনাল উদ্দিনের ছেলে মির্জা গত ১৩ মার্চ ভারত থেকে নিজ বাড়িতে আসেন। করোনাভাইরাস প্রতিরোধে প্রশাসনের নির্ধারিত ১৪ দিন হোম কোয়ারেইন্টিনে থাকার কথা থাকলেও তিনি নির্দেশনা অমান্য করে প্রকাশ্যে বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছিলেন। এমন সংবাদ পেয়ে মঙ্গলবার বিকেলে মোক্তারপুর এলাকার পদ্মা নদীর ধার থেকে তাকে পুলিশ আটক করে।
পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা সরকারি আদেশ অমান্য করার অপরাধে বিদেশ ফেরত মির্জাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। তাৎক্ষনিক জরিমানার টাকা পরিশোধ করে মির্জাকে হোম কোয়ারেইন্টিনে নিয়ে যান তার পরিবারের সদস্যরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, যারা বিদেশ থেকে এসে ১৪ দিন হোম কোয়ারেইন্টিনে না থেকে বাইরে ঘোরাফেরা করবেন তাদের জেল জরিমানাসহ উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।