চারঘাট উপজেলা নির্বাচনে বিজয়ীদের নিয়ে উৎসব-আানন্দ, মানুষের ভালোবাসায় সিক্ত হলেন মামুন

আপডেট: জুন ৬, ২০২৪, ৯:০৪ অপরাহ্ণ


নজরুল ইসলাম বাচ্চু, চারঘাট (রাজশাহী):


৬ষ্ঠ উপজেলা নির্বাচন চতুর্থধাপে বুধবার ( ৫ জুন) উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদদের নির্বাচনে বিজয়ীদের নিয়ে চলছে এখন সর্মথক অঙ্গ-সংগঠনের নেতা কর্মীদের উৎসব-আানন্দ।

ফুলের মালা দিয়ে বরণ, মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিলের মধ্যে দিয়ে চলছে বিজয়ের উৎসাহ উদ্দীপনা। কোথাও আবার নেচে গেয়েও মটরসাইকেল শোডাউন করে সর্মথকরা বাড়তি আনন্দে মেতেছে। বয়সে তরুণ ও নতুনমুখ হিসেবে উৎসব-আানন্দ এবং মানুষের ভালোবাসায় সিক্ত হলেন কাজী মাহমুদুল হাসান মামুন।

তরুণ এই নেতা বর্তমান ও সাবেক আওয়ামীলীগ ও অংগসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ভোটের মাঠে শক্ত প্রতিদ্বন্দ্বিতা ও লড়াই করে নির্বাচিত হন। সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, বিপদে আপদে কাছে থাকে এমন ব্যক্তিকেই ভোট দিয়েছেন তারা। দলমত নির্বিশেষে তরুণ ও নতুন ভোটাররাই তার এই জয়ে মুখ্য ভূমিকা পালন করেছেন বলে জানিয়েছেন নবগত নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হাসান। এছাড়া অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে।

এই নির্বাচনে মটরসাইকেল প্রতিক নিয়ে ৩২ হাজার ২৮১ ভোট পেয়ে ২৪০ ভোটের ব্যবধানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী (আনারস প্রতীক) বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলামকে পরাজিত করেন। তার প্রাপ্ত ভোট ৩২ হাজার ০৪১। এছাড়াও ঘোড়াপ্রতীক গোলাম কিবরিয়া বিপ্লব নির্বাচন করে ২২ হাজার ২১০ ভোট পান। মোট ভোট পড়েছে ৮৯ হাজার ৭৪৬ এবং ভোটের শতকরা হার ৪৯.৭৫%।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জমেলা বেগম (প্রজাপতি) প্রতীক নিয়ে ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে (টিয়া পাখি) প্রতীক নিয়ে কাজী ফিরোজ হাসান (লনি) নির্বাচিত হয়েছেন।
বুধবার ভোটগণনা শেষে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সাইদা খানম এই ফল ঘোষনা করেন। তিনি জানান, বুধবার (৫ জুন)সকাল ৮টা থেকে বিকাল৪টা পর্যন্ত কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version