চারঘাট পৌরসভার বিশুদ্ধ পানি সরবরাহের পানির ট্যাংকের কনস্ট্রাকশন কাজের উদ্বোধন করলেন মেয়র

আপডেট: জুলাই ১৮, ২০২০, ৬:৩৩ অপরাহ্ণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:


রাজশাহীর চারঘাট পৌরসভার বিশুদ্ধ পানি সরবরাহের জন্য অভারহেড পানির টাংকের কনস্ট্রাকশন কাজ শুরু হয়েছে। শনিবার (১৮ জুলাই) সকালে পৌরসভা কর্তৃক চারঘাট সদরে অবস্থিত এমএ হাদী ডিগ্রি কলেজ সংলগ্ন পাশের্^ এই ট্যাংক কনস্ট্রাকশন কাজের উদ্বোধন করেন পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল। পৌরসভার ৬ নং ওয়ার্ডে এটি একটি নগরপরিচালনা প্রশাসনের বাস্তবায়ন অবকাঠামো প্রকল্পের (ইউজিআইআইপি-৩) অংশ। বিশুদ্ধ পানি সরবরাহের জন্য অভারহেড পানির ট্যাংকটি ৬ লক্ষ ৮০ হাজার লিটার পানির ধারণ ক্ষমতা এই প্রকল্পটি বাস্তবায়নের জন্য ব্যয় হবে ৭ কোটি ৫০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে।
এই নগরায়ন প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে চারঘাট পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রায় ৪৪ হাজার ৭১২ জন পৌরবাসী বিশুদ্ধ পানি সরবরাহের আওতায় আসবে। পৌর সহকারী প্রকৌশলী রেজাউল করিম ও ইউজিআইআইপি-৩ মিউনিসিপ্যাল প্রকৌশলী হুমায়ুন কবির জানান, চলতি বছরের ৫ থেকে ৬ মাসের মধ্যে পৌরসভার নাগরিকগন এই বিশুদ্ধ পানি সরবরাহ সেবার আওতায় আসবে।
মেয়র জাকিরুল ইসলাম বলেন, নানারকম সীমাবদ্ধতা থাকা সত্বেও প্রথম শ্রেণির পৌরসভা হিসেবে নগর সেবাগুলো নগরবাসীদের দারপ্রান্তে পৌঁছে দেওয়ার জন্য নিরলসভাবে ও আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছি। পৌরসভার রুটিন ভিত্তিক নিরবিচ্ছন্ন কাজের পাশাপাশি রাস্তাঘাট, ড্রেন সংস্কার ও নির্মান, স্ট্রিট লাইটিং, ল্যাম্প, নির্বিঘ্নে চলাচলের জন্য ফুটপাত এবং বিশুদ্ধ পানি সরবরাহের কাজের মাধ্যমে নগরায়নকে জনকল্যাণমূলক করে তোলার জন্য উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব অভারহেড পানির ট্যাংকের (রিজার্ভ ট্যাংকি) কনস্ট্রাকশন কাজ শেষ করে নগরবাসীদের বিশুদ্ধ পানির সেবা গ্রহণ নিশ্চিত করা হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, পৌর সচিব মোহাম্মদ রবিউল হক, বাঘা পৌর প্যানেল মেয়র ও ঠিকাদার পিন্টু, ৫ নং ওয়ার্ড কমিশনার আজমল হোসনে মতি, ৯নং ওয়ার্ড কমিশনার ও ৬নং ওয়ার্ডের চলতি দায়িত্বে থাকা কাউন্সিলর আলতাব হোসেন, ১নং ওয়ার্ড কমিশনার সাজ্জাদ হোসেন, ৪ নং ওয়ার্ড কমিশনার মোজাফ্ফর হোসেন, কার্যসহকারী মাসুদ রানা ও সাংবাদিকসহ স্থানীয় গন্য মান্য ব্যক্তিবর্গ।