চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পিপিই ও গগল বিতরণ

আপডেট: জুন ৬, ২০২০, ৯:২৫ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:


চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পিপিই ও গগল হস্তান্তর করা হয়- সোনার দেশ

করোনা ভাইরাস সংক্রমণ মোকবেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ও নার্সদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির নিজস্ব অর্থায়নে পিপিই ও গগল বিতরণ করা হয়েছে।
শনিবার (৬ জুন) পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শাহরিয়ার আলম এমপির পক্ষে আ’লীগের নেতৃবৃন্দ বাঘা ও চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধানদের হাতে প্রতিরোধমূলক এক কার্টুন পিপিই ও এক কার্টুন গগল তুলে দেন।
করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা দাতাদের চিকিৎসাসেবা দেয়ার সময় আক্রান্ত হওয়া থেকে সুরক্ষিত রাখার জন্য এগুলো বিতরণ করা হয়।
বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান বলেন, বৈশ্বিক মহামারির সময়ে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা দিতে জরুরি ভিত্তিতে পিপিই সরবরাহ প্রয়োজন। করোনা ভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও নার্স এবং স্বাস্থ্যকর্মীরাই সম্মুখসারিতে রয়েছে। এ মহামারির সময় সব ধরনের সহযোগিতার জন্য এই সঙ্কটকালীন সময়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রচেষ্টা অব্যাহত রয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় সবার সম্মিলিত প্রয়াস অত্যন্ত জরুরি। তবে স্বাস্থ্য সেবাদাতাদের আত্মবিশ্বাসের সঙ্গে সেবা দেয়ার জন্য সঠিক ও গুণগত মানের পণ্য সহায়তা দেয়ার জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানান।
পররাষ্ট্র প্রতিমন্ত্রীর রাজনৈতিক এপিএস সিরাজুল ইসলাম বলেন, করোনা প্রতিরোধে মানসম্পন্ন পিপিই, গগল এবং অন্যান্য প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রীর নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। এ মহামারি মোকাবেলায় প্রয়োজনীয় সরঞ্জামের সুযোগ নিশ্চিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নিরলস কাজ করে যাচ্ছেন। তবে অন্যান্য প্রতিষ্ঠানসমূহকে এ পরিস্থিতি মোকাবেলায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ