চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় চিন থেকে পিপিই আনা হচ্ছে

আপডেট: মার্চ ২৩, ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাসিকের কর্মকর্তাদের সাথে সভায় বক্তব্য দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) চিন থেকে আনা হচ্ছে বলে জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল রোববার নগর ভবনের মিনি কনফারেন্স কক্ষে আয়োজিত করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী সিটি করপোরেশনের গৃহীত পদক্ষেপসূমহ যথাযথভাবে বাস্তবায়নে রাসিকের কর্মকর্তাদের সাথে সভায় মেয়র এ তথ্য জানান।
এ সময় সভাপতির বক্তব্যে মেয়র আরো বলেন, রাজশাহী সিটি করপোরেশনের স্বাস্থ্যকর্মী, পরিচ্ছন্নকর্মী ও নগরবাসীর ব্যবহারের জন্য মাক্স ও স্যানিটাইজার তৈরি করা হচ্ছে। মনিচত্বর, লক্ষ¥ীপুর, কোর্ট বাজার, কাশিয়াডাঙ্গা, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোর ও জরুরি বিভাগের সামনে, ঘোষপাড়া মোড়, সদর হাসপাতাল মোড়, শহিদ কামারুজ্জামান চত্বর, রাণীবাজার, নিউ মার্কেট, স্টেশন চত্বর, নওদাপাড়া আমচত্বর, শালবাগান বাজার, ভদ্রা মোড়, তালাইমারি মোড়, সাধুর মোড়, বিনোদপুরবাজার, উপশহর নিউমার্কেট, তেরখাদিয়া বাজার, সাহেববাজার বড় মসজিদের সামনে, ভুবনমোহন পার্ক, দরগাপাড়ায় বসানো হচ্ছে জরুরি প্রয়োজনে চলাচলকারী নাগরিকদের জন্য হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের বুথ। নগরীর বিভিন্ন বাজার ও জনসমাগম এলাকায় জীবনুনাশক ওষুধ স্প্রে করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া জনসচেতনায় লিফলেট বিতরণ ও মাইকিং অব্যাহত রয়েছে।
মেয়র বলেন, আসুন আমরা সকলে আতঙ্কিত না হয়ে সতর্ক হই। নগরবাসীর সকল ধরনের প্রয়োজনে আমরা পাশে আছি। এই সংকটময় পরিস্থিতিতে নগরবাসীর পাশে দাঁড়াতে সমাজের সামর্থ্য ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।
সভায় উপস্থিত ছিলেন, রাসিকের প্যানেল মেয়র ১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র ২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত রহমতুল্লাহ, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলার প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ