চিটাগংকে হারিয়ে তৃতীয় স্থানে রাজশাহী

আপডেট: ডিসেম্বর ৪, ২০১৬, ১২:০৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক
বাংলাদেশ প্রিমিয়ার লিগে দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে  নামে রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস। বিপিএলের ৪০তম ম্যাচে আজ টস জিতে চিটাগংকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান রাজশাহীর অধিনায়ক ড্যারেন স্যামি।
মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১১১ রান তুলতে সক্ষম হয় চিটাগং কিংস। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হাতে রেখে ১৩.৫ ওভারেই জয় পেয়ে যায় রাজশাহী কিংস।
আগে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর অভিষিক্ত বোলার আফিফ হোসেনের কাছেই হেরে যায় গেইল-তামিম-নবীরা। দলীয় ১ রানের সময় চিটাগংয়ের অধিনায়ক তামিম বোল্ড হলে বিপর্যয় শুরু হয়। এরপর ধারাবাহিক বিরতিতে উইকেট হারাতে থাকে বন্দরনগরীর দলটি।
তামিমের পর এনামুল হক বিজয়কে ফেরান মেহেদী হাসান মিরাজ। এর পরই শুরু হয় আফিফ শো। তার বোলিং ঘূর্ণিতে পথ হারিয়ে দলীয় ৮০ রানে পৌছতেই ৮ উইকেট নেই চিটাগংয়ের। এ সময় তার শিকার হয়ে গেইল ৫, জহুরুল ইসলাম ১৩, জাকির হাসান ৩, সাকলাইন সজীব ১ এবং ইমরান রান খান ০ রানে সাজঘরে ফেরেন।
ব্যাট হাতে শেষ পর্যন্ত অপরাজিত থেকে শোয়েব মালিক ৬৭ রান না করলে বড় লজ্জায় পড়তো হতো চিটাগংকে। এছাড়া মোহাম্মদ নবী ১৩ এবং এনামুল হক ৮ রান করেন।
বল হাতে রাজশাহীর হয়ে আফিফ হোসেন একাই নেন ৫ উইকেট।  কেসরিক উইলিয়ামস পান ২টি উইকেট। এছাড়া মেহেদী মিরাজ ও ফরহাদ রেজা একটি করে উইকেট নেন।
চলতি আসরে প্লে-অফ নিশ্চিত করতে আজকের ম্যাচটি দু’দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। চিটাগং এখন পর্যন্ত ১১ ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্টে লিগ টেবিলে দ্বিতীয় অবস্থানে। শেষ ম্যাচে দলটি অবশ্য ঢাকা ডায়নামাইটমসের বিপক্ষে হেরেছে।
অন্যদিকে খুব ভালো অবস্থানে নেই রাজশাহী কিংস। ১১ ম্যাচে পাঁচ জয় ও ছয় হারে ১০ পয়েন্ট পেয়েছে সাব্বির রহমানরা। পয়েন্ট টেবিলে দলটি পাঁচ নম্বর স্থানে রয়েছে। রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ