চিনে দুর্দান্ত জয়ে ঘুরে দাঁড়ালো বাংলাদেশের মেয়েরা

আপডেট: এপ্রিল ২৪, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



চিন সফররত অনূর্ধ্ব-১৬ বালিকা ফুটবল দল ঘুরে দাঁড়ালো দারুণ জয়ে। কৃষ্ণাদের চিন সফরটা শুরু হয়েছিল হার দিয়ে। শনিবার প্রথম ম্যাচে কৃষ্ণা-সানজিদারা ১-০ গোলে হেরেছিল চিন অনূর্ধ্ব-১৪ দলের কাছে। রোববার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মেয়েরা সানজি প্রদেশ অনূর্ধ্ব-১৫ দলের বিপক্ষে জিতেছে ৪-১ গোলে। আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ দল চিন সফর করছে ফ্রেন্ডশিপ ম্যাচ খেলতে। লাল-সবুজ জার্সিধারীরা এগিয়ে যায় ম্যাচের অষ্টম মিনিটে মারজিয়ার দেয়া গোলে। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুন করার সহজ সুযোগ নষ্ট করেন রাজিয়া। ৩২ মিনিটে তহুরা খাতুনের পাস থেকে গোল করে ব্যবধান ২-০ করেন অধিনায়ক কৃষ্ণা রানী সরকার। স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্নার গোলে ব্যবধান ৩-০ করে বাংলাদেশ।
৩ গোল খাওয়ার পর স্বাগতিক দল ম্যাচে ফেরার জন্য সর্বশক্তি প্রয়োগ করে। ৮৪ মিনিটে সফলও হয় তারা। লিউ জিমের গোল ব্যবধান কমিয়ে আনে সানজি প্রদেশ। তবে ম্যাচে তারা আর ফিরতে পারেনি। উল্টো ৮৮ মিনিটে চতুর্থ গোল খেয়ে বড় ব্যবধানে হেরেই মাঠ ছাড়ে সানজি প্রদেশ অনূর্ধ্ব-১৫ দল। বাংলাদেশের চতুর্থ গোলটি করেছেন মনিকা চাকমার পাস থেকে সুলতানা।
সফরে বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে সোমবার। প্রতিপক্ষ চিন ফুটবল অ্যাসোসিয়েশন অনূর্ধ্ব-১৪ দল। যে দলটির কাছে প্রথম ম্যাচে হেরেছিল গোলাম রব্বানী ছোটনের দল।