চিনে স্কুলে রাসায়নিক হামলা, আহত অর্ধশতাধিক

আপডেট: নভেম্বর ১৩, ২০১৯, ১২:২৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চিনের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন, যাদের বেশিরভাগই শিশু। এই ঘটনায় এক জনকে আটক করা হয়েছে।
স্থানীয় কর্মকর্তারা জানান, চিনের দক্ষিণ পশ্চিমাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় ৫৪ জন আহত হন যাদের মধ্যে ৫১ জনই শিশু। সন্দেহভাজন ওই হামলাকারীর ডাক নাম কং (২৩)।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, দাহ্য পদার্থ নিয়ে হামলা চালান ওই তরুণ। ইয়ুনান প্রদেশের কাইয়ুআন শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলের প্রাচীর বেয়ে ভেতরে প্রবেশ করেন হামলাকারী। ভেতরে প্রবেশের পর তিনি শিশুদের লক্ষ্য করে সোডিয়াম হাইড্রোঅক্সসাইড ছিটিয়ে দেন।
স্কুল কর্তৃপক্ষ চিনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবো অ্যাকাউন্টে এক বিবৃতিতে বলেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে। কিন্ডারগার্টেনের ৫১ শিশু ও তিন শিক্ষককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর। ঘটনার এক ঘণ্টা পরই হামলাকারীকে আটক করা হয় বলেও জানানো হয়।
চিনের স্কুলগুলোতে এই ধরনের হামলা নতুন নয়। কয়েকদিন পরপর এই ধরনের ঘটনার খবর পাওয়া যায়। গত কয়েক বছরে এ ধরনের হামলার ঘটনা বেড়েছে। তবে এর আগে হামলাগুলোর অধিকাংশই ছিল ছুরি হামলা। আর এবার ঘটল রাসায়নিক হামলার ঘটনা।
তথ্যসূত্র: বাংলানিউজ