চিন সফরে রাবি উপাচার্য

আপডেট: মে ১২, ২০২৪, ৮:২২ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এক প্রতিনিধিদলসহ সপ্তাহব্যাপী চিন সফরে গেছেন। রোববার (১২ মে) দুপুর আড়াইটায় প্রতিনিধিদলটি চিনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

প্রতিনিধিদলের সদস্যরা হচ্ছেন ইনস্টিটিউট অব ইংলিশ অ্যান্ড আদার ল্যাঙ্গুয়েজেজের পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন ও অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক অধ্যাপক মো. আজিজুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্যের নেতৃত্বে এই প্রতিনিধিদল ১৩ ও ১৪ মে চিনের হংহে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সহযোগিতা সম্পর্কে আলোচনা এবং রাবিতে একটি কনফুউসিয়াস ইনস্টিটিউট স্থাপনের বিষয়ে স্মারকপত্র হস্তান্তর করবেন।

১৬ থেকে ১৮ মে বেইজিংয়ে চায়না ইন্টারন্যাশনাল চাইনিজ ল্যাঙ্গুয়েজেজ এডুকেশন ফাউন্ডেশন কর্তৃপক্ষ এবং পিকিং বিশ্ববিদ্যালয় ও সিনহুয়া বিশ্ববিদ্যালয়সহ বেইজিংয়ে অবস্থিত অন্য কয়েকটি বিশ্ববিদ্যালয় পরিদর্শন ও সেখানকার কর্তৃপক্ষের সাথে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে আলোচনা করবে।
১৯ মে প্রতিনিধিদলটি দেশে ফিরে আসবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version