চোট কাটিয়ে নেটে ফিরলেন তামিম

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দক্ষিণ আফ্রিকা সফরের শুরু থেকেই নানা বিপত্তি বাংলাদেশ দলে। রুবেল হোসেনের ভিসা কাণ্ডের পর আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের শুরুতেই ইনজুরিতে পড়েন তামিম ইকবাল। এরপর দ্বিতীয় দিনের শেষে চোটের খাতায় নাম লেখান আরেক ওপেনার সৌম্য সরকারও। তবে বাংলাদেশের জন্য আশার খবর ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন তামিম। সোমবার পচেফস্ট্রমে প্রথম দিনের অনুশীলনে নেটে নক করেছেন বাংলাদেশের ড্যাশিং এ ওপেনার।
বেনোনিতে তিনদিনের প্রস্তুতি ম্যাচের শুরুতেই উরুর পেশীতে টান লাগে তামিমের। এরপর মাঠ থেকে বেরিয়ে যেতে বাধ্য হন তিনি। ১৩ বলে ৫ রান করে রিটায়ার্ড হার্ট। যদিও ম্যাচের প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে অন্যরকম ইঙ্গিত দিয়েছিলেন। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে করতে নামতেই পারেন নি। স্ক্যান করে জানা গেছে খুব সিরিয়াস কিছু না। আর প্রথম টেস্ট শুরু হওয়ার তিনদিন আগে অনুশীলনে ফিরলেন। এখনও অবশ্য পুরোপুরি সেরে ওঠেন নি তামিমের ওপেনিং পার্টনার সৌম্য।
এদিন তামিমকে বল ছুঁড়েছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। নেটে বেশ সাবলীল ভাবেই সামলেছেন সে বল। আত্মবিশ্বাসীও দেখচ্ছিলো তাকে। সামনের দিকে গিয়ে রক্ষণাত্মক ভঙ্গীতেও খেলেছেন আবার ব্যাকফুটে গিয়ে পছন্দের কাট শটও খেলেছেন সহজে। আধা ডজন বল ছোঁড়ার পর তামিম ঠিক আছেন কিনা জিজ্ঞাসা করেন হাথুরু। থাম্বস আপ আসে তামিমের কাছ থেকে। মানে ঠিকই আছেন।
নেটে সাবলীল ব্যাটিং করার পর দলের সবার সঙ্গে ফিল্ডিং অনুশীলনও করছেন তামিম। অনুশীলন শেষে সৌম্যকে নিয়ে দীর্ঘক্ষণ কথা বলেন ফিজিও থিলান চন্দ্রমোহনের সঙ্গে। ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু। তার আগে এখনও দুটি পূর্ণ দিন সময় পাচ্ছেন তামিম। আশা করা যায় প্রথম টেস্টে সম্পূর্ণ ফিট তামিমকেই পাচ্ছে বাংলাদেশ। তবে সৌম্যকে নিয়ে কিছুটা সংশয় হয়তো থাকে। যদিও এর আগে ফিজিও জানিয়েছিলেন টেস্ট শুরুর আগের দিনই অনুশীলনে ফিরতে পারেন সৌম্য। আর তার টেস্ট খেলা নিয়ে কোনো সংশয় আছে বলেও মানেন নি ফিজিও।