চ্যাম্পিয়নস ট্রফিতে নজরে থাকবেন যে ৫ বোলার

আপডেট: জুন ১, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দেখতে দেখতে চলে এসেছে চ্যাম্পিয়নস ট্রফি। আজকেই উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও ইংল্যান্ড। তার আগেই দেখে নেওয়া যাক কোন কোন বোলার নজর কাড়বেন এবারের টুর্নামেন্টে। কারণ বোলাররাই জাদুকরী সব ডেলিভারিতে কুপোকাত করে দিতে পারেন যেকোনও প্রতিপক্ষকে। এরা হলেন-

মোস্তাফিজুর রহমান : ২০১৫ সালেই নিজের কারিশমা দেখিয়েছিলেন। তাও আবার ভারতের বিপক্ষে। অভিষেকেই দ্বিতীয় বাংলাদেশি হয়ে ৫ উইকেট নিয়ে সবার নজর কেড়েছেন। এছাড়া জাদুকরী সব সাফল্য পেয়েছেন দুই বছরেই। এরপরেই তাকে টেনে নেয় আইপিএল ও কাউন্টি ক্রিকেট। সেখানেও মুগ্ধতা ছড়িয়ে আজকের মোস্তাফিজুর রহমান এবারের আসরের ভিন্ন এক অস্ত্রের নাম। তার ১৪ ম্যাচে ৩৬ উইকেট বাংলাদেশ দলকে দিয়েছে অসাধারণ সব সাফল্য। প্রস্তুতি ম্যাচেও নিজের কাটার দিয়ে কুপোকাত করেছেন ব্যাটসম্যানদের। যার প্রমাণ পাওয়া গেছে ভারতের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচেও। সেই মোস্তাফিজই এবার থাকবেন স্পট লাইটের আলোয়।
মোহাম্মদ আমির : ক্যারিয়ারের শুরুতেই স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন। প্রতিভাবান হলেও শুরুটা ছিল কলঙ্কজনক। যদিও নিষেধাজ্ঞা কাটিয়ে অন্য এক আমির হিসেবে তুলে ধরছেন পাকিস্তানি এই পেসার। যার প্রমাণ মেলে ২০১৬ সালে। প্রথম ক্রিকেটার হিসেব লেজের দিকে ব্যাট হাতেই অনন্য এক রেকর্ড গড়েছেন। ওয়ানডেতে প্রথম ক্রিকেটার হিসেবে শেষে করেছেন হাফসেঞ্চুরি। আর বল হাতে গতির ঝড় তো রয়েছেই। অসাধারণ ডেলিভারিতে কাবু করে দেওয়া এই পেসারও থাকবেন নজরে।
মিচেল স্টার্ক : অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণের মূল ভরসা তিনি। ২৭ বছর বয়সী বাঁহাতি পেসার এই বছরেই দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন। পাকিস্তানের বিপক্ষেও আলো ছড়িয়েছেন। ৬৫ ম্যাচে ঝুলিতে ভরেছেন ১২৯টি উইকেট। যদিও চ্যাম্পিয়নস ট্রফির আগে চোট শঙ্কায় পড়তে হয়েছিল তাকে। তাই আইপিলে না খেলেই বসে ছিলেন চ্যাম্পিয়নস ট্রফির অপেক্ষায়। কারণ? সেখানেই আসল আসল রূপটা তুলে ধরতে চান এই পেসার।
কাগিসো রাবাদা : মাত্র দুই বছর আগে অভিষেক হওয়া প্রোটিয়া এই পেসার এখন ব্যাটসম্যানদের হুমকির আরেক নাম। মাত্র ৩৪ ম্যাচেই নিয়েছেন ৫৭ উইকেট। যার গতির ঝড় দেখা গেছে সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষেও। ২০ রানে ৬ উইকেট তুলে নিতে অন্যতম ভূমিকা ছিল এই পেসারের। বর্তমানে ওয়ানডে র‌্যাংকিংয়ে পঞ্চম স্থানে থাকা এই পেসার চ্যাম্পিয়নস ট্রফির আগেই যেভাবে জ্বলে উঠেছেন। তাতে চ্যাম্পিয়নস ট্রফিতে আতঙ্কেই থাকবেন ব্যাটসম্যানরা!

৫. রবিচন্দ্রন অশ্বিন : ভারতের অন্যতম অস্ত্র-অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে ঘূর্ণি জাদুই তুলতে পারেন ভারতীয় এই স্পিনার। আর এই টুর্নামেন্টকে সামনে রেখেই নিজেকে প্রস্তুত করতে বিশ্রামে ছিলেন দুই মাস। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও খেলেননি। তাই আলাদা নজরেই থাকবেন ভারতীয় এই তারকা। প্রস্তুতি ম্যাচেও তার বার্তা দিয়ে রেখেছেন এই অলরাউন্ডার।-বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ