চ্যাম্পিয়নস ট্রফির সেরা একাদশে সাকিব

আপডেট: জুন ১৯, ২০১৭, ১২:৫৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চ্যাম্পিয়নস ট্রফির এই আসরের সেরা পারফরমার কারা। যদি বাছাই করা হয় চ্যাম্পিয়নস ট্রফির সেরা একাদশ, কারা থাকবেন তাতে? জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে এই আসরের একটি একাদশ তৈরি করেছেন, যাতে রয়েছেন বাংলাদেশের একমাত্র খেলোয়াড় অলরাউন্ডার সাকিব আল হাসান।
ভারতীয় সংবাদ মাধ্যম ক্রিকবাজ হার্শা ভোগলের সেরা একাদশটি প্রকাশ করেছে। বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল পুরো আসরে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েও এই একাদশে জায়গা পান নি। যেখানে তিনি রেখেছেন দুই ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মাকে।
তিন নম্বরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে রেখেছেন হার্শা। তাঁর বিবেচনায় অধিনায়ক থাকছেন এই ভারতীয় তারকা। এ ছাড়া মিডেল অর্ডারে দুই ইংলিশ ক্রিকেটার জো রুট ও বেন স্টোকসকে রেখেছেন তিনি। আর উইকেটকিপিরা-ব্যাটসম্যান হিসেবে বাংলাদেশি মুশফিকুর রহিমেকে বিবেচনায় আনলেও শেষ পর্যন্ত এই জায়গায় রেখেছেন ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। আসরে যদিও ধোনির পারফরম্যান্স খুব একটা ভালো না।
আর সাত নম্বর ব্যাটসম্যান হিসেবে বাংলাদেশি অলরাউন্ডার সাকিবকে রেখেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ একটি সেঞ্চুরির করার কারণে বিশ্বসেরা অলরাউন্ডারকে হার্শা তাঁর একাদশে রাখেন।
এ ছাড়া একমাত্র স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন ইংলিশ ক্রিকেটার আদিল রাশিদ। তিন পেসার হিসেবে দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল, পাকিস্তানি হাসান আলী ও জুনায়েদ খান এই একাদশে জায়গা পান।
চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি (উইকেট কিপার), সাকিব আল হাসান, আদিল রশিদ, মরনে মরকেল, হাসান আলী ও জুনায়েদ খান।

এ বিভাগের অন্যান্য সংবাদ