ছাগলের দাম ৫০ হাজার টাকা!

আপডেট: আগস্ট ২৯, ২০১৭, ১২:৫২ পূর্বাহ্ণ

আমানুল হক আমান, বাঘা


রাজশাহীর বাঘায় একটি ছাগলের (খাসি) দাম হাঁকা হয়েছে ৫০ হাজার টাকা। ইতোমধ্যে ছাগলটির দাম উঠেছে ৩৯ হাজার টাকা। কিন্তু ছাগলের মালিক ৫০ হাজার টাকার কমে বিক্রি করতে চাচ্ছেন না।
জানা যায়, বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের ফতিয়াড় দিয়াড় গ্রামের আশরাফ সরকারের ছেলে তুফান সরকার তিন বছর যাবৎ ছাগলটি লালন পালন করে আসছেন। তার দীর্ঘ দিনের আশা ছিল এই ছাগলটি ৫০ হাজার টাকায় বিক্রি করবেন। কিন্তু ৫০ হাজার টাকা দাম হাঁকা হলেও এপর্যন্ত দাম উঠেছে ৩৯ হাজার টাকা। তবে ছাগলের মালিক তুফান সরকার ঈদের আগেই ন্যায্য মূল্যে বিক্রি করতে চান। ছাগলটি ৫০ হাজার টাকা দাম হাঁকার পর বিভিন্ন এলাকা থেকে লোকজন ছাগলটিকে এক নজর দেখার জন্য তুফান সরকারের বাড়িতে আসছেন। ইতোমধ্যে বাঘা উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিউর রমহমান শফি ছাগলটি দেখার জন্য গতকাল সোমবার তার বাড়িতে যান। তবে তিনি ছাগল মালিককে ন্যায্য দামে বিক্রি করার পরামর্শ দিয়েছেন।
ছাগলের মালিক তুফান সরকার বলেন, আমি তিন বছর যাবৎ ছাগলটি সন্তানের মতো লালন পালন করে আসছি। স্থানীয় কসাইরা জানিয়েছেন ছাগলটি ৮০ থেকে ৮২ কেজি মাংস হবে। সেই হিসেবে দাম চাওয়া হয়েছে। তবে দামে দরে হলে বিক্রি করে দিব।

এ বিভাগের অন্যান্য সংবাদ