ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য সাজে রাবি

আপডেট: জানুয়ারি ৩, ২০১৭, ১১:১১ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক



ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বর্ণিল সাজে সাজানো হয়েছে গোটা ক্যাম্পাস। নেতাকর্মীদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ। মঙ্গলবার ক্যাম্পাস ঘুরে দেখা যায়, প্যারিস রোড, টুকিটাকি চত্ত্বর, রবীন্দ্রভবন, সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, দলীয় টেন্ট, প্রধান ফটক, শহীদ মিনার চত্ত্বরসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় গাছে লাল-সবুজ রঙে ছাত্রলীগের লোগো আঁকা হয়েছে। আর দেয়াল লিখনে লাল-সবুজ রঙের কালিতে ছাত্রলীগের বিভিন্ন দিবস ও সংগঠনের ঐতিহ্যের তথ্য বর্ণনা করা হয়েছে।
প্রধান ফটক থেকে শুরু করে প্রশাসন ভবন পর্যন্ত করা হয়েছে আলোকসজ্জা। দলীয় টেন্টের দুপাশেও শোভা পাচ্ছে লাল-সবুজ বাতি। কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে পাঠানো পোস্টারে ছেয়ে ফেলা হয়েছে গোটা ক্যাম্পাস।
রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, কমিটির নেতৃবৃন্দ ও ছাত্রলীগ কর্মীদের নিরলস পরিশ্রমে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাবির সাবেক ছাত্র-উপদেষ্টা অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি অনিকা ফারিহা জামান অর্ণা।
রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ছাত্রসংগঠন হিসেবে ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমরা পথশিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, দুস্থদের মধ্যে খাবার বিতরণসহ নানা কর্মসূচি হাতে নিয়েছি। প্রতিষ্ঠাবার্ষিকীতে রাবি ছাত্রলীগের পক্ষ থেকে শিক্ষার্থীদের কাছে বার্তা থাকবে- বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠনের পতাকাতলে এসে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ দেশ এবং সন্ত্রাস ও মাদকমুক্ত শিক্ষাঙ্গণ গড়ে তুলতে ছাত্রলীগকে আরও গতিশীল করুন।
আজ বুধবার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে সংগঠনের দলীয় টেন্টে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হবে। বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পতবক অর্পণ করা হবে।
পরে সাড়ে ১১টায় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে দলীয় টেন্টে গিয়ে শেষ হবে। সেখানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হবে দুপুর ১২টায়। সাড়ে ১২টায় রক্তদান কর্মসূচি এবং দুপুর ১টায় ও দেড়টায় যথাক্রমে পথশিশুদের মাঝে শিক্ষা সামগ্রী এবং গরীব-দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হবে।