ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়, এমন কাজ নয় : লিটন

আপডেট: জুলাই ১৪, ২০১৭, ১২:৫১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ছাত্রলীগের সম্মেলনে বক্তব্য দেন নগর আ’লীড়গর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন । এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ নেতৃবৃন্দ-সোনার দেশ

মহানগর রাজপাড়া থানা ছাত্রলীগের সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়, এমন কোনো কাজ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।
লিটন বলেন, প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন হলো ছাত্রলীগ। এই সংগঠনের ভাবমূর্তি ছাত্রলীগকেই ধরে রাখতে হবে। নেতৃত্বের ক্ষেত্রে অবশ্যই ছাত্রলীগের ইতিহাস-ঐতিহ্যকে স্মরণ করে এগিয়ে যেতে হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাসিকের সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস স্মরণ বলেন, ছাত্রলীগ বাঙালির আন্দোলন-সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছে। প্রয়োজনে তারা রক্ত দিয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের পড়ালেখায় মনোযোগী হতে উপদেশ দেন তিনি। একই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগের প্রতি আহ্বান জানান তিনি। তিনি বলেন, ছাত্রলীগকে আদর্শ নিয়ে কাজ করতে হবে। আদর্শহীনরা দলীয় স্বার্থ রক্ষা করতে পারে না, দেশ ও জাতিকে কিছু দিতে পারে না। এই সংগঠনের ইতিহাস বঙ্গবন্ধু ও বাঙালির ইতিহাসের সঙ্গে জড়িত।
এসময় উপস্থিত ছিলেন, মহানগর আ’লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, উপপ্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহসভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা, যুগ্মসাধারণ সম্পাদক নওশেদ উদ্দিন সুজন, মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব। সম্মেলনে সভাপতিত্ব করেন, রাজপাড়া থানা ছাত্রলীগের সভাপতি নাসির উদ্দিন রুবেল ও পরিচালনা করেন, রাজপাড়া থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ হোসেন।
খায়রুজ্জামান লিটন বলেন, ‘চেঞ্জমেকার হবেন কারা? চেঞ্জমেকার হবে ছাত্রলীগ। দেশকে বদলাতে হলে ছাত্রলীগের নেতাকর্মীদের যোগ্য হয়ে উঠতে হবে। প্রতিটি ছাত্রলীগের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ার আহ্বান জানান। বিভিন্ন সময় অনুপ্রবেশকারীরা সংগঠনকে বিতর্কিত করার চেষ্টা করেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ