ছাত্রলীগ নেতার মৃত্যু, চেয়ারম্যান আসাদকে আ.লীগ থেকে বহিষ্কার

আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২, ২:২৯ অপরাহ্ণ

উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ

নাটোর প্রতিনিধি :


ছাত্রলীগ নেতা জামিউল আলিম জীবনের মৃত্যুর ঘটনায় নাটোরের নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।
শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু স্বাক্ষরিত পত্রে তাকে বহিষ্কার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু।

বহিষ্কার আসাদুজ্জামান আসাদ উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য ছিলেন। এছাড়া জীবনের মৃত্যুর ঘটনায় করা মামলার প্রধান আসামি। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন তিনি। তবে গত তিন দিন ধরে জামিউল আলিম জীবনকে ছাত্রলীগ কর্মী বললেও শনিবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু বলেছেন, ‘জীবন উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক।’

উপজেলা আওয়ামী লীগের দলীয় প্যাডে বহিষ্কার আদেশে বলা হয়েছে, ‘গত ১৯ সেপ্টেম্বর উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক জামিউল আলিম জীবন ও তার বাবাকে আপনি (উপজেলা চেয়ারম্যান) আপনার সন্ত্রাসী ভাইদের নিয়ে পিটিয়ে গুরুতর জখম করেছেন।

এর ফলে জীবন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৩ সেপ্টেম্বর দুপুর ১টা ২০ মিনিটে মৃত্যুবরণ করেন। যেহেতু আপনি নলডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য হিসেবে দায়িত্বরত; দায়িত্বপূর্ণ পদে থেকে হত্যার মতো জঘন্য অপরাধ করেছেন—যা বাংলাদেশ আওয়ামী লীগের দলীয়

গঠনতন্ত্রের সম্পূর্ণবিরোধী এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় ২৪ সেপ্টেম্বর থেকে আপনাকে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগসহ বাংলাদেশ আওয়ামী লীগের সব শাখার প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হলো।

পরবর্তী কার্যক্রমের জন্য বহিষ্কার পত্রের অনুলিপি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পাঠানো হয়েছে।’

প্রসঙ্গত, নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে নানা বিষয়ে অভিযোগ তুলে ফেসবুকে লাইভ করার জেরে ছাত্রলীগ কর্মী জামিল আলিম জীবনকে পিটিয়ে আহত করা হয়।

ঘটনার তিন দিন পর শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১টা ২০ মিনিটে আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা গেছেন জীবন। তবে দীর্ঘ সময় আইসিইউতে রাখা হলেও অস্ত্রোপচারের জন্য বের করে এনে তা করা হয়নি বলে অভিযোগ তুলেছে তার পরিবার।

এ ঘটনায় দায়ের হওয়া মামলায় চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের ভাই আলিম আল রাজিকে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করে নলডাঙ্গা থানার ওসি শফিকুল ইসলাম জানান, ওই মামলায় ইতোমধ্যে এক আসামিকে গ্রেফতার করা হয়েছে।

তাকে আদালতে তোলা হয়েছিল। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। মামলার অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।