ছাড়পত্র না নিয়ে রাবি শিক্ষিকার বিদেশে অবস্থান: তদন্ত কমিটি

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২২, ৯:২৫ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


ছাড়পত্র না নিয়ে বিদেশে অবস্থান করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা জেসমিনের বিরুদ্ধে এক তদন্ত কমিটি গঠিত হয়েছে। গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫১১তম সিন্ডিকেট সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের এ কমিটি গঠন করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য ও আইন বিভাগের সহকারি অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।
কমিটির অন্য সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, মনোবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবা কানিজ কেয়া, সিন্ডিকেট সদস্য অধ্যাপক এক্রামুল ইসলাম ও সহকারি অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।

সিন্ডিকেট সভা সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মনোবিজ্ঞান বিভাগের শিক্ষকা উম্মে হাবিবা জেসমিন বিদেশে অবস্থান করায় ডিপার্টমেন্টের একাডেমিক কার্যক্রম থেকে বিরত রয়েছেন। ফলে বিভাগের ক্লাসসহ অন্যন্য কার্যক্রমের ব্যাঘাত ঘটছে। তাছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ে ছুটির আবেদন করলেও কোন ছাড়পত্র ছাড়ায় বিদেশে অবস্থান করছেন। যার ফলে বিষয়টি খতিয়ে দেখতে এ কমিটি গঠিত হয়েছে।

এ বিষয়ে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবা কানিজ কেয়াকে জিজ্ঞেস করলে কমিটির সম্পর্কে এখনো কিছু জানেন না বলে জানান। তবে দীর্ঘদিন ধরেই ওই শিক্ষক (সহকারী অধ্যাপক উম্মে হাবিবা জেসমিন) দেশের বাহিরে রয়েছেন বলে জানান সভাপতি।

জানতে চাইলে কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম জানান, গতকাল সিন্ডিকেট সভায় এ সম্পর্কে আলোচনা হয়েছে। বিষয়টির সত্যতা ও সার্বিক অবস্থা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করেছে। শীঘ্রই কমিটি তদন্তের কাজ শুরু করবে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ