ছিদ্দিকনগর দাখিল মাদ্রাসা পত্নীতলায় পাল্টা-পাল্টি ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ

আপডেট: জানুয়ারি ২২, ২০২২, ৯:১৫ অপরাহ্ণ

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর পত্নীতলায় ছিদ্দিকনগর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন করা নিয়ে পাল্টা-পাল্টি অনিয়মের অভিযোগ উঠেছে। এ বিষয়ে অর্ধশত শিক্ষার্থী ও অভিভাবক স্বাক্ষরিত অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার দিবর ইউনিয়েনের ছিদ্দিকনগর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির কার্যনির্বাহী পরিষদ ভেঙে দেওয়ার পর দিবর ধোঁয়াপাড়া গ্রামের মুজাফফর হোসেনের ছেলে রেজোয়ান হোসেন (আন্টু) কে আহ্বায়ক প্রধান করে নতুন কমিটি গঠনের লক্ষ্যে ছয় মাস মেয়াদী একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ সুযোগকে কাজে লাগিয়ে তিন মাসের মধ্যেই শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দের উপস্থিতিহীন রহস্যজনকভাবে চলতি মাসের ১৩ তারিখ মাদ্রাসার সুপার আশিকুর রহমান ও আহ্বায়ক প্রধান রেজোয়ান হোসেন আন্টু নিজেদের সভাপতি ও সদস্যসচিব ঘোষণা করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে অনুমোদনের জন্য মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট পাঠিয়েছে।

আবেদনের সত্যতা যাচাইয়ের জন্য অভিভাবকবৃন্দ ও সাবেক সভাপতি শামসুদ্দিনের সাথে কথা হলে তারা জানায়, আবেদনের পুরো বিষয়টি সত্য এবং এই নির্বাহী পরিষদ আমরা মানি না। পরবর্তীতে সকল অভিভাবকের উপস্থিতিতে কার্যনির্বাহী পরিষদ গঠনের দাবি জানায়।

মাদ্রাসা সুপার আশিকুর রহমান বলেন, আমি সহ-সুপার অবস্থায় সুপারেন্টেন্ড অবসর গ্রহণ করিলে ভারপ্রাপ্ত সুপার হিসেবে দায়িত্বভার গ্রহণ করি এবং কমিটির মেয়াদ শেষ হওয়ায় আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে সবার উপস্থিতিতে এবং সর্বসম্মতিক্রমে পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছে।

বর্তমান সভাপতি রেজোয়ান হোসেন আন্টু বলেন, সবার সম্মতিক্রমে আমাকে আহ্বায়ক প্রধান ও পরবর্তী তিন মাস পর উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত করা হয়। এখানে গোপনীয়তার কোন ঘটনা নেই। বর্তমান কমিটির বৈধতা পুরোপুরি সঠিকতা আছে বলেও তিনি দাবি করেন।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন সরকার জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি নিরসনের জন্য মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব অর্পণ করেছি।

পত্নীতলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুসহাক আলী বলেন, মাদ্রাসাগুলো দেখভাল করেন একাডেমিক সুপারভাইজার। তবে উপরোক্ত বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে সঠিক তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ