ছিনতাই মামলার প্রধান আসামি ইমন গ্রেফতার

আপডেট: নভেম্বর ২, ২০১৬, ১২:১০ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক
গত ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় সংঘবদ্ধ ছিনতাইকারীদের হামলায় আহত হন নগরীর তিনজন কলেজ শিক্ষার্থী। গত সোমবার রাতে ওই হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি নগরীর সাধুর মোড়ের মীরেরচক এলাকার খলিলুর রহমানের ছেলে সাইদুর রহমান ইমনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ইমন অগ্রণী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। গ্রেফতারের পর গতকাল মঙ্গলবার পুলিশ ইমনকে আদালতের সামনে হাজির করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে।
মামলার তদন্ত কর্মকর্তা বোয়ালিয়া মডেল থানার এসআই আবদুল মমিন বলেন, গত সোমবার রাত ৮টার দিকে নগরীর সাধুর মোড় এলাকায় অভিযান চালিয়ে ছিনতাই মামালার প্রধান আসামি ইমনকে গ্রেফতার করা হয়। পরে গতকাল সকালে ইমনকে আদালতে হাজির করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।
এ বিষয়ে জানতে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বোয়ালিয়া মডেল থানার ডিউটি অফিসার এসআই শিউলির সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি সোমবার রাতে মামলার প্রধান আসামি ইমনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন এবং তাকে আদালতে চালান করা হয়েছে বলেও জানান।
প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় নগরীর বালিয়াপুকুুর বড় বটতলার কোবা মসজিদের সামনে সংঘবদ্ধ ছিনতাইকারীদের হামলায় আহত হন, শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি কলেজের শিক্ষার্থী ইসমাইল হক ইমন, রাজশাহী সিটি কলেজের শিক্ষার্থী গোলাম আসাসকুরজ্জামান সিয়াম এবং অগ্রণী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী রেজুয়ান আহম্মেদ। পরে গত ২২ সেপ্টম্বর এ বিষয়ে আহত শিক্ষার্থী শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি কলেজের শিক্ষার্থী ইসমাইল হক ইমন’র বাবা এনামুল হক অনু নিজে বাদি হয়ে ইমনকে প্রধান অসামি করে চার জনের নাম উল্লেখ ও আরো আট থেকে দশ জনকে অজ্ঞাতনামা আসামি করে বোয়ালিয়া মডেল থানায় লিখিত অভিযোগ করেন। পরবর্তীতে লিখিত অভিযোগের প্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানা পুলিশ গত ২৮ সেপ্টম্বর অভিযোগটি  থানায় দ-বিধির ১৪৩,৩৪১, ৩২৩, ৩২৪, ৩২৫,৩৭৯,৫০৬ এবং ৪৩ ধারায় মামলা হিসেবে গ্রহন করে। যার মামলা নং ৪২।