ছুটি নিয়ে বচসার জের, গুলি চালিয়ে ২ সহকর্মীকে হত্যায় অভিযুক্ত বিএসএফ জওয়ান

আপডেট: আগস্ট ৪, ২০২০, ১:২১ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


ছুটি নিয়ে বিবাদের জেরে হত্যালীলা চালাল বিএসএফ (Border Security Force) জওয়ান। তাঁর গুলিতে মৃত্যু হল ২ সহকর্মীর। সোমবার মাঝরাতে উত্তর দিনাজপুরের ভারত-বাংলাদেশ সীমান্তের ঘটনায় ছড়াল তীব্র চাঞ্চল্য। সূত্রের খবর, ঘটনার পর আত্মসমর্পণ করেছেন ওই জওয়ান।
রায়গঞ্জের ভাতুন পঞ্চায়েত এলাকার বসতপুর গ্রামের মালদাখ- বিএসএফ ক্যাম্প। সোমবার মাঝরাতে এলাকায় টহল দিচ্ছিলেন জওয়ানরা। ভোর ৩টের আশেপাশে ছুটি নেওয়া নিয়ে ২ সহকর্মীর সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন অভিযুক্ত জওয়ান উত্তম সূত্রধর। এরপর বচসা এমন পর্যায় পৌঁছয় যে আচমকাই নিজের সার্ভিস রিভলবার থেকে গুলি চালিয়ে দেন উত্তম। ঘটনাস্থলে মৃত্যু হয় ২জনের। জানা গিয়েছে, নিহতদের নাম মহেন্দ্র সিং ভাট্টি এবং অনুজ কুমার। এঁদের মধ্যে একজন ইন্সপেক্টর, অন্যজন কনস্টেবল। এই ঘটনার পর অভিযুক্ত উত্তম সূত্রধর আত্মসমর্পণ করেন বলে খবর।
সকালে ঘটনার খবর পেয়ে রায়গঞ্জ থেকে বিশাল পুলিশ বাহিনী পৌঁছয় সীমান্তের মালদাখ- বিএসএফ ক্যাম্পে। এখনও মৃতদেহ দুটি উদ্ধার করা হয়নি বলে খবর। অভিযুক্ত উত্তম সূত্রধরকে আটক করে তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। তাঁর সার্ভিস রিভলবার থেকে গুলি চলেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছেন তদন্তকারীরা। সাতসকালে ক্যাম্প লাগোয়া গ্রামের মানুষজন দুই জওয়ানের রক্তাক্ত দেহ দেখে চমকে যান গ্রামবাসীরা। এক বাসিন্দা জানান, ফৌজিদের মধ্যে কী সমস্যা চলছিল, জানা নেই। তবে এমন ঘটনা আগে দেখা যায়নি এই এলাকায়। ছুটি নিয়ে বচসার জেরেই এমন কা- নাকি দুই সহকর্মীকে লক্ষ্য করে গুলি চালানোর নেপথ্যে উত্তম সূত্রধরের অন্য কোনও কারণ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন