ছেলের বিয়ের দিন মা জানলেন, কনে তারই মেয়ে

আপডেট: এপ্রিল ৭, ২০২১, ৭:৩৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


অনেক সময় বিয়ের অনুষ্ঠানে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। কোনো কোনো সময় সেসব ঘটনা সংবাদের শিরোনামও হয়। সম্প্রতি সামনে এসেছে তেমনই একটি ঘটনা। যেখানে বিয়ের দিন পাত্র জানতে পারলেন তার হবু স্ত্রী আসলে সম্পর্কে তার বোন। পাত্রের মা জানতে পারেন, কনে তার হারিয়ে যাওয়া মেয়ে।
সম্প্রতি চিনের জিয়াংসু প্রদেশের সুঝৌউ এলাকায় ঘটনাটি ঘটে বলে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে।
জানা গেছে, ওই নারীর ছেলের সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল এক তরুণীর। সবকিছু ঠিকঠাক চলছিল। কিন্তু বিয়ের দিন হবু বউয়ের হাতে একটি জন্মদাগ দেখতে পান পাত্রের মা। ঠিক একই রকম একটি দাগ ছিল ছোটবেলায় হারিয়ে যাওয়া তার মেয়ের হাতেও।
তৎক্ষণাৎ তিনি পাত্রীর মা-বাবার কাছে জানতে চান, পাত্রী তাদের নিজের মেয়ে কি-না? এমন প্রশ্নে কিছুটা অবাক হলেও তারা জানান, এই তরুণী তাদের নিজেদের সন্তান না। অনেক বছর আগে তাকে রাস্তায় কুড়িয়ে পেয়ে নিজেদের সন্তানের মতো করেই বড় করেছেন।
এরপরই পাত্রের মা বুঝতে পারেন, হবু পুত্রবধূ আসলে তারই হারিয়ে যাওয়া মেয়ে। ২০ বছর আগে এই মেয়েকে হারিয়েই ছেলেটিকে দত্তক নিয়েছিলেন তিনি।
বিষয়টি বোঝার পর কান্নায় ভেঙে পড়েন মা-মেয়ে। ওই তরুণী জানান, বহুদিন ধরেই নিজের আসল মা-বাবার পরিচয় জানার চেষ্টা করছিলেন তিনি। এখন সেটা জানতে পেরে তিনি খুশি। বিয়ের চেয়েও আসল মা-বাবার পরিচয় জানতে পারাটাই তার কাছে গুরুত্বপূর্ণ।
যেহেতু, পাত্র-পাত্রী কেউই সম্পর্কে ভাই-বোন নন তাই শেষ পর্যন্ত তাদের বিয়ে সম্পন্ন হয়।
তথ্যসূত্র: জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ